প্রাচীন মকুমা শহরে ” রামগড় রিপোর্টার্স ইউনিটি” র  আত্মপ্রকাশ

প্রাচীন মকুমা শহরে ” রামগড় রিপোর্টার্স ইউনিটি” র  আত্মপ্রকাশ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: ১৯২০ সালের সাবেক প্রাচীন মহকুমা শহর ও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধচলাকালে ১নং সেক্টর এর ঐতিহ্যবাহী শহর রামগড়। সে ঐতিহ্যেকে ধরে রা

সিন্দুকছড়ি জোন কর্তৃক অসহায় হতদরিদ্রের মাঝে মানবিক সহায়তা
মাটিরাঙ্গায় ইফতার সামগ্রী বিতরণ করলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
‘করোনা’র মহামারীতে বাল্য বিয়ে বন্ধ করলো মানিকছড়ি প্রশাসন

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: ১৯২০ সালের সাবেক প্রাচীন মহকুমা শহর ও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধচলাকালে ১নং সেক্টর এর ঐতিহ্যবাহী শহর রামগড়। সে ঐতিহ্যেকে ধরে রাখতে উপজেলায় কর্মরত সাংবাদিকদের নবগঠিত সংগঠন “রামগড় রিপোর্টার্স ইউনিটি ” নামে আত্মপ্রকাশে স্থান করে নিয়েছে।

১৭ আগষ্ট বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর শহরের সিংহ মার্কেটের দোতলায় অস্থায়ী কার্যালয়ে সংগঠনটি আত্মপ্রকাশ করে। এসময় সভাপতি ও সম্পাদকের যৌথস্বাক্ষরে জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকায় কর্মরত প্রতিনিধির সমন্বয়ে সাত সদস্যের একটি তালিকা প্রকাশ করা হয়। তালিকায় জাতীয় দৈনিক বিজনেস বাংলাদেশের রামগড় উপজেলা প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ বাহার উদ্দিনকে সভাপতি, দৈনিক ইনকিলাব ও দৈনিক পূর্বদেশ পত্রিকার উপজেলা প্রতিনিধি এবং স্থানীয় সিনিয়র সংবাদকর্মী রতন কুমার বৈষ্ণব ত্রিপুরাকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

অন্যান্যরা হলেন, দৈনিক অগ্রসর ও চ্যানেল এস প্রতিনিধি মো: নুর আলম (শরীফ) যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক সমকাল প্রতিনিধি মোহাম্মদ নিজাম উদ্দীন (তুহিন) সাংগঠনিক সম্পাদক, দৈনিক  মানবজমিন প্রতিনিধি মোহাম্মদ এমদাদুল হক খোন্দকার অর্থ সম্পাদক, দৈনিক যায়যায়দিনের রামগড় উপজেলা প্রতিনিধি ও বদ্বীপ বাংলাদেশ (অনলাইন) জেলা প্রতিনিধি মোঃ মোজাম্মেল হোসাইন প্রচার ও প্রকাশনা সম্পাদক, দৈনিক ঐশী বাংলা ও ভোরের পাহাড়( অনলাইন) প্রতিনিধি মোঃ বেলাল হোসেনকে দপ্তর সম্পাদক নির্বাচন করা হয়।

সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ইতিহাস-ঐতিহ্য, রাজনীতি,অর্থনীতি, শিক্ষা-সংস্কৃতি, বিনোদন,স্বাস্থ্যসহ জনসাধারণের যাবতীয় জীবনের প্রচারযোগ্য বিষয়াবলী নিরপেক্ষতা বজায় রেখে জনসম্মুখে প্রকাশ করাই সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য। সিনিয়র-উদীয়মান তরুণ পেশাজীবি সংবাদকর্মীদের লেখনীর মাধ্যমে এলাকায় ঘটে যাওয়া দৈনন্দিন বিভিন্ন ঘটনাবলী, অসংগতী,অপরাধ, বৈষম্য, অনিয়ম, দূর্নীতির তথ্যাবলী প্রকাশ ও সমালোচনার পাশাপাশি ব্যাক্তি, সমাজ, রাষ্ট্র ও সরকারের উন্নয়নের দিকসমূহ বস্তুনিষ্ঠ তথ্যবহুল লেখনীতে জনস্বার্থে প্রচার ও প্রকাশ করা আমরা বদ্ধপরিকর।

এ পথচলাকে সুন্দর ও জনকল্যাণমুখী করতে প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন সংগঠনটির নেতৃবৃন্দ।