• June 23, 2024

প্রাচীন মকুমা শহরে ” রামগড় রিপোর্টার্স ইউনিটি” র  আত্মপ্রকাশ

 প্রাচীন মকুমা শহরে ” রামগড় রিপোর্টার্স ইউনিটি” র  আত্মপ্রকাশ

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: ১৯২০ সালের সাবেক প্রাচীন মহকুমা শহর ও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধচলাকালে ১নং সেক্টর এর ঐতিহ্যবাহী শহর রামগড়। সে ঐতিহ্যেকে ধরে রাখতে উপজেলায় কর্মরত সাংবাদিকদের নবগঠিত সংগঠন “রামগড় রিপোর্টার্স ইউনিটি ” নামে আত্মপ্রকাশে স্থান করে নিয়েছে।

১৭ আগষ্ট বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর শহরের সিংহ মার্কেটের দোতলায় অস্থায়ী কার্যালয়ে সংগঠনটি আত্মপ্রকাশ করে। এসময় সভাপতি ও সম্পাদকের যৌথস্বাক্ষরে জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকায় কর্মরত প্রতিনিধির সমন্বয়ে সাত সদস্যের একটি তালিকা প্রকাশ করা হয়। তালিকায় জাতীয় দৈনিক বিজনেস বাংলাদেশের রামগড় উপজেলা প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ বাহার উদ্দিনকে সভাপতি, দৈনিক ইনকিলাব ও দৈনিক পূর্বদেশ পত্রিকার উপজেলা প্রতিনিধি এবং স্থানীয় সিনিয়র সংবাদকর্মী রতন কুমার বৈষ্ণব ত্রিপুরাকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

অন্যান্যরা হলেন, দৈনিক অগ্রসর ও চ্যানেল এস প্রতিনিধি মো: নুর আলম (শরীফ) যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক সমকাল প্রতিনিধি মোহাম্মদ নিজাম উদ্দীন (তুহিন) সাংগঠনিক সম্পাদক, দৈনিক  মানবজমিন প্রতিনিধি মোহাম্মদ এমদাদুল হক খোন্দকার অর্থ সম্পাদক, দৈনিক যায়যায়দিনের রামগড় উপজেলা প্রতিনিধি ও বদ্বীপ বাংলাদেশ (অনলাইন) জেলা প্রতিনিধি মোঃ মোজাম্মেল হোসাইন প্রচার ও প্রকাশনা সম্পাদক, দৈনিক ঐশী বাংলা ও ভোরের পাহাড়( অনলাইন) প্রতিনিধি মোঃ বেলাল হোসেনকে দপ্তর সম্পাদক নির্বাচন করা হয়।

সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ইতিহাস-ঐতিহ্য, রাজনীতি,অর্থনীতি, শিক্ষা-সংস্কৃতি, বিনোদন,স্বাস্থ্যসহ জনসাধারণের যাবতীয় জীবনের প্রচারযোগ্য বিষয়াবলী নিরপেক্ষতা বজায় রেখে জনসম্মুখে প্রকাশ করাই সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য। সিনিয়র-উদীয়মান তরুণ পেশাজীবি সংবাদকর্মীদের লেখনীর মাধ্যমে এলাকায় ঘটে যাওয়া দৈনন্দিন বিভিন্ন ঘটনাবলী, অসংগতী,অপরাধ, বৈষম্য, অনিয়ম, দূর্নীতির তথ্যাবলী প্রকাশ ও সমালোচনার পাশাপাশি ব্যাক্তি, সমাজ, রাষ্ট্র ও সরকারের উন্নয়নের দিকসমূহ বস্তুনিষ্ঠ তথ্যবহুল লেখনীতে জনস্বার্থে প্রচার ও প্রকাশ করা আমরা বদ্ধপরিকর।

এ পথচলাকে সুন্দর ও জনকল্যাণমুখী করতে প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post