চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়িতে এক শিল্পপতির অর্থে তৈরি হচ্ছে দিন মজুর মাহবুব’র ঘর

শাহনেওয়াজ নাজিম: দাঁতমারা ইউপির পূর্ব দাঁতমারা এলাকার হত-দরিদ্র দিনমজুর মাহবুব আলম। দিনমজুরি দিয়ে চলে ৩ সন্তানের জনক মাহবুবের সংসার। দীর্ঘদিন ধরে ২ শতক জমির উপর একটি ছনের ঘরে বসবাস করে আসলেও বসবাস অনুপযোগী হয়ে পড়েছে অনেক আগেই। অর্থের অভাবে পারছিলেন না ঘরটি মেরামত করতে। বিভিন্নস্থানে ধর্না দিয়েও জুটেনি কোন সহযোগীতা।

গত দুদিনের টানা বৃষ্টিতে স্ত্রী,সন্তান নিয়ে চরম মানবেতর জীবন যাপন করে মাহবু। এমতাবস্থায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু ইউসুফ মাহবুবের দুর্দশার কথা জানান সাংবাদিক কামাল উদ্দিনকে। মাহবুবের জরাজীর্ণ ঘরের ছবি শিল্পপতি মেহেদি হাসান বিপ্লবকে পাঠান সাংবাদিক কামাল। মেহেদি হাসান বিপ্লব দ্রুত পরিদর্শন পূর্বক একটি প্রতিবেদন জমা দিতে নির্দেশ প্রদান করেন।

২৯ এপ্রিল মেহেদি হাসান বিপ্লবের পক্ষে মাহবুবের ঘরটি পরিদর্শনে যান দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মজিবুল হক মজুমদার, সহ-সভাপতি নুরুল আলম বিএ, সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, সাংবাদিক মোঃ কামাল উদ্দিন। এ সময় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মেম্বার, যুবলীগ নেতা শাহিদুল আলম, মাহবুব আলম, আবু ইউসুফ, ব্যবসায়ী আব্দুল্লাহ্ আল মাহমুদ পারভেজসহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মেহেদি হাসান বিপ্লব দ্রুত ঘরটি টিনের চাউনি দিয়ে মেরামত করার জন্য সাংবাদিক কামালকে দায়িত্ব প্রদান করেন। এ সময় মাহবুব আলম এবং তার পরিবারের জন্য মাহে রমজানের উপহার সামগ্রী চাল, আলুসহ অন্যান্য সবজী প্রদান করা হয়।

আওয়ামীলীগ সমর্থক মাহবুব আলম তার পরিবারের পাশে দাঁড়াই শিল্পপতি মেহেদি হাসান বিপ্লবের প্রতি কৃতজ্ঞতা জানান।