চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

ফটিকছড়িতে রাসেদ কামাল হত্যার ৭ আসামি গ্রেফতার, ৫জনের দোষ স্বীকার

শাহনেওয়াজ নাজিম, ফটিকছড়ি: ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়ন সেচ্চাসেবকলীগের সাধারণ সম্পাদক রাসেদ কামাল হত্যাকান্ডের ঘটনায় ৭জনকে গ্রেফতার করেছে পুলিশ। দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে জবানবন্দি দিয়েছেন ৫জন।

জানা গেছে, ঘটনার পর বিভিন্ন সূত্রধরে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতার, এসআই এইচএম দেলোয়ার হোসেন ও এসআই সঞ্জয় কুমার ঘোষের নেতৃত্বে আসামীদের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলেন- মোহাম্মদ আলী নাছির (৪২), আসলাম হোসাইন মামুন (২৯), মুহাম্মদ মিজান (২০), মুহাম্মদ রুকন (৩২), মুহাম্মদ টিটু (৩২), দিদারুল আলম (৪৯), মুহাম্মদ নাজিম (৩২)।

গ্রেফতারকৃতদের মধ্যে মোহাম্মদ আলী নাছির, আসলাম হোসাইন মামুন, মুহাম্মদ মিজান, মুহাম্মদ রুকন ও মুহাম্মদ টিটু ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে সম্প্রতি বিজ্ঞ আদালতে ১৬৪ ধারার স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে ঘটনার বিস্তারীত বর্ণনা দিয়েছেন। এছাড়া পুলিশ, হত্যাকান্ডে ব্যবহৃত অনেককিছু উদ্ধার করতে সক্ষম হয়েছেন বলে জানা যায়।

পুলিশ জানান, তন্মধ্যে মোঃ আলী নাছিরকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের পর তার লাইসেন্সধারী ১টি শর্টগান ও ১০৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তার কাছ থেকে নিয়ে সেই শর্টগান ও ৫ রাউন্ড কার্তুজ হত্যাকাণ্ডে ব্যবহার করা হয়েছে বলে তিনি পুলিশের কাছে স্বীকার করেন।

উল্লেখ্য, গত ১১ জুন রাত আনুমানিক সাড়ে আট’টার দিকে নানুপুর বাজারে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে রাসেদ কামাল’কে হত্যা করা হয়েছে। ঘটনার পরদিন রাসেদ কামালের মা জাহানার বেগম বাদী হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা রুজু করেন। মামলায় সাবেক উত্তরজেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মুহাম্মদ বাকের’কে প্রধান আসামী করে মোট ৬জনকে নামীয় ও ১০/১২জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।