• June 16, 2024

ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন

 ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: ফিলিস্তিনে মুসলমানদের উপর ইসরাইলী বর্বরতা, নির্যাতন ও হামলার প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে আহলে সুন্নাত ওয়াল জামা’আত মানিকছড়ি উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২৫ অক্টোবর বুধবার বিকেলে মানিকছড়ির মহামুনি বাসস্ট্যান্ডের (চট্টগ্রাম-খাগড়াছড়ি) সড়কে সংগঠনের ব্যানারে কয়েক শত মুসল্লী, ইমাম-খতিব, মাদরাসা পরিচালক, শিক্ষক ও শিক্ষার্থী এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের অংশগ্রহনে ইসরায়েল বিরোধী শ্লোগান ও ফেস্টুনসহকারে মানববন্ধনে মিলিত হয়।

আহলে সুন্নাত ওয়াল জামা’আত মানিকছড়ি উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুল মজিদ নিজামীর সভাপতিত্বে ও উপজেলা ইমাম ওলামা সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল জলিল, মাওলানা নুর মোহাম্মদ, মানিকছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নুরুল কবির, মুহামনি বাজার মসজিদের খতীব মাওলানা জসিম উদ্দিন, মানিকছড়ি ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. সাইফুদ্দিন, মাওলানা বাহার উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, মানিকছড়ি প্রাইভেট মাদরাসা এসোসিয়েশনের সভাপতি হাফেজ শরিফুল ইসলাম প্রমূখ।

এসময় মানিকছড়ি উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা আহমদুল হক, খাগড়াছড়ি কওমি মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা ফজলুল হক, সাধারণ সম্পাদক মাওলানা ইব্রাহিম খলীল আল ফরিদীসহ আলেম ওলামা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, ‘দখলদার ইসরায়েল মুসলমানদের প্রথম কিবলা আল আকসা দখলের অপচেষ্টা চালাচ্ছে। ফিলিস্তিনের গাজায় বোমা হামলা করে নারী-পুরুষ ও শিশুদের নির্মমভাবে গণহত্যা করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি’।

বক্তারা আরও বলেন, ‘ফিলিস্তিনি জনগণের এ দুঃসময়ে সমগ্র মুসলিম সম্প্রদায়কে তাদের পাশে দাঁড়ানো উচিত’। এছাড়া বক্তারা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে বিশ্বের মুসলিমদেরকে এক হওয়ারও আহ্বান জানান এবং ইসরায়েলি পণ্য বয়কটসহ বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতীব, মাদ্রাসার পরিচালক, ছাত্র শিক্ষক, উপজেলার বিভিন্ন সামাজিক ও দ্বীনি সংগঠনের নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ তৌহিদী জনতাসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন। সমাবেশে বাংলাদেশ সরকারের কাছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন উপস্থিত তৌহিদী জনতা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post