বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে মানিকছড়ি প্রশাসন ও আ,লীগ

মানিকছড়ি প্রতিনিধি: ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছাসহ সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদনে মানিকছড়িতে পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত কর্মসূচীর মধ্যে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুস্পমাল্য অর্পণ, হল রুমে আলোচনা সভা, যুব ঋণ বিতরণ, অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের মাঝে অনুদান বিতরণ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। ১৫ আগস্ট রবিবার সকাল ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রশাসনিক সকল কর্মকর্তা,মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুধীজনের উপস্থিতিতে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুস্পমাল্য অর্পণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তামান্না মাহমুদ,,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহনূর আলম।
এ সময় সাবেক উপজেলা চেয়ারম্যান এম. এ রাজ্জাক,ভাইস চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বাবুল, ডলি চৌধুরাণী, সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, উপজেলা দুপ্রক সভাপতি মো. আতিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহীদুল ইসলাম মোহন, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদসহ সকল দপ্তরের কর্মকর্তা, শিক্ষক ও সুধীজনরা উপস্থিত ছিলেন। পুস্পমাল্য অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন শেষে মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে ম্যুরালের পাশে ২ টি বৃক্ষ রোপন করেন অতিথিরা।
পরে পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তামান্না মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্টিত হয় আলোচনা সভা। সভায় অতিথিরা শোকাবহ অাগস্টের স্মৃতিচারণ করেন। পরে শুরু হয় যুব ঋণ বিতরণ, অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের অনুদান বিতরণ। এতে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ২ জন যুবককের মাঝে ১লক্ষ, ৬০ হাজার টাকা ঋণের চেক ও ১০জন অস্বচ্ছল সংস্কৃতিসেবীর(শিল্পী) হাতে অনুদান বাবদ নগদ আড়াই হাজার টাকা হারে অনুদান বিতরণ করেন অতিথিরা।
শোকাবহ আগস্টে বিনম্র শ্রদ্ধায় মানিকছড়ি আ.লীগ
১৫ আগস্ট বাঙ্গালী জাতির জীবনে কলঙ্কময় অধ্যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে ৪৬তম শাহাদাৎ বার্ষিকীতে মানিকছড়ি আ.লীগ ও অঙ্গসংগঠন বিনম্র শ্রদ্ধায় দিবসটি পালন করেছে। ১৫ আগস্ট সকালে আ.লীগ দলীয় অফিসে কোরআন খতম,জাতীয়,দলীয় ও কলো পতাকা উত্তোলন, কালো ব্যাজধারণ, বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল, বিশেষ মোনাজাত ও তাবারোক বিতরণ।
উক্ত কর্মসূচীতে সভাপতি মো. জয়নাল আবেদীন,সহ-সভাপতি মো. শফিকুর রহমান ফারুক, মো. শহীদুল ইসলাম মোহন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মো.রফিকুল ইসলাম, মো. আলমগীর হোসেন, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক ও কর্মসূচী বাস্তবায়ন কমিটির আহবায়ক মো. জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি ও কর্মসূচী বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মো. জামাল হোসেনসহ দলের সিনিয়র ও জুনিয়র নেতাকর্মীরা অংশগ্রহন করেন। মোনাজাত পরিচালনা করেন আওয়ামী ওলামালীগ সাধারণ সম্পাদক মাও. আহমাদুল হক। পরে উপজেলা প্রশাসনের সাথে বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পমাল্য অর্পণ করেন দলীয় সভাপতি, সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দ।

Read Previous

মানিকছড়িতে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস পালিত

Read Next

জাতীয় শোক দিবসে গুইমারা রিজিয়নের উদ্যোগে মানবিক সহায়তা প্রদান