খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

বর্ণিল আয়োজনে ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির চব্বিশ বছর পূর্তি উদযাপন

     খাগড়াছড়ি রিজিয়ন ও পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে এ আয়োজন

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে বর্ণিল কর্মসূচি ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির চব্বিশ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

২ডিসেম্বর বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি চেঙ্গী স্কোয়ার প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। সেনাবাহিনী খাগড়াছড়ি রিজিয়ন ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। এর পর ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প স্তবক অর্পন করা হয়।

এদিন চুক্তির বর্ষপূর্তিতে কেক কাটাসহ বাঙ্গালি, চাকমা, মারমা ও ত্রিপুরা সম্প্রদায়ের নারীরা স্বস্ব জাতির পোষাকে আকর্ষনীয় ডিসপ্লে প্রদর্শন করে। এ উপলক্ষে অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শরনার্থী বিষয় টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: আলী রেজা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু সহ বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তাঘণ উপস্থিত ছিলেন।