বাংলাদেশ শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা কমিটি গঠন

বাংলাদেশ শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা কমিটি গঠন

খাগড়াছড়ি প্রতিনিধি: "শিক্ষকের মর্যাদা জয় হোক" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখা'র প্রথমবারের মতো কাউন্সিল ও

নিরাপদ খাবারের কারখানা তৈরি করতে হবে: কৃষক প্রশিক্ষণে ড.মোহাম্মদ শফিউদ্দিন
বাঘাইছড়িতে মোটরসাইকেল চালককে হত্যার চেষ্টা
খাগড়াছড়িতে একসাথে এইচএসসি পাস বাবা-ছেলে-মেয়ে ও নাতি!

খাগড়াছড়ি প্রতিনিধি: “শিক্ষকের মর্যাদা জয় হোক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখা’র প্রথমবারের মতো কাউন্সিল ও শিক্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৭জানুয়ারি শনিবার দুপুরের দিকে জেলা শহরস্থ অফিসার্স ক্লাবে এ উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা.এমপি।

আলোচনা সভায় অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মানুষ গড়ার কারিগর হচ্ছেন শিক্ষকেরা। শিক্ষকের গুরুদায়িত্ব হচ্ছে মানুষ গড়া। তারাই ভবিষ্যতের জন্য আগামী প্রজন্মকে তৈরি করেন। যে জাতি বা দেশের শিক্ষার অবকাঠামো ও শিক্ষার সামগ্রিক পরিবেশ যত উন্নত, দেশ ও জাতি হিসেবে সার্বিকভাবে তারাই উন্নত ও স্বয়ংসম্পূর্ণ। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু,পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী,জেলা পাথমিক শিক্ষক সমিতি’র জেলা আহ্বায়ক নিলোৎপল খীসা,জেলা প্রাথমিক অফিসার মোঃ শাহাব উদ্দিন,বাংলাদেশ শিক্ষক সমিতি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আবুল কাশেম,সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান শাহীন প্রমুখ।

৩০২ভোট পেয়ে সভাপতি পদে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোঃ মাসুদ পারভেজ। মোঃ আনোয়ার হোসেন ভোট পেয়েছেন ৭৪টি। মোট ভোটার ছিল ৪১৩টি। ভোট কাষ্টিং হয়েছে ৩৭৭। বাতিল হয় ১টি ভোট।

এ কাউন্সিলে বিনা প্রতিদন্ধীতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কার্তিক ত্রিপুরা,সাংগঠনিক সম্পাদক সুরেজ কুমার ত্রিপুরা,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম। এর আগে বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিণ্ন সড়ক প্রদক্ষিণ করে।

COMMENTS