• July 14, 2024

বাঘাইছড়িতে সশস্ত্র সংগঠনের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত, আহত ২

 বাঘাইছড়িতে সশস্ত্র সংগঠনের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত, আহত ২

{“remix_data”:[],”remix_entry_point”:”challenges”,”source_tags”:[“local”],”origin”:”unknown”,”total_draw_time”:0,”total_draw_actions”:0,”layers_used”:0,”brushes_used”:0,”photos_added”:0,”total_editor_actions”:{},”tools_used”:{},”is_sticker”:false,”edited_since_last_sticker_save”:false,”containsFTESticker”:false}

পাহাড়ের আলো: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের বাঘাইহাট বাজরে আঞ্চলিক দুটি সংগঠনের বন্দুক গোলাগুলির ঘটনায় শান্তি পরিবহনের সুপারভাইজার মো. নাঈম হোসেন(২৮) নিহত হওযার খবর পাওযা গেছে। এ ঘটনায় আহত হযেছে আরো ২জন। নাঈম এ-র বাড়ি লক্ষ্মীছড়ির জুর্গাছড়ি এলাকায়। তার পিতার নাম মো. নজরুল ইসলাম নিখোঁজ দীর্ঘদিন ধরে। ৪ বোন ১ ভাইয়ের মধ্যে নাঈম সবার ছোট। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে মা নাসিমা বেগম জ্ঞান হারিয়ে এখন পাগলপ্রায়। ৭/৮ মাস অতিবাহিত হলো নাঈম বিয়ে করেছে। স্ত্রী অন্তস্বত্তা বলে সুত্রে জানা গেছে।

১৮ জুন মঙ্গলবার দুপুরে এ গোলাগুলির ঘটনায প্রায় ৬ শতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনার ঘটেছে। এই ঘটনায় পুরো বাঘাইহাট এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

স্থানীযরা জানায়, বাঘাইছড়ি উপজেলা নির্বাচনকে ঘিরে উপজেলার বাঘাইহাট এলাকায় দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। আজ দুপুর ২টার দিকে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটলে বাঘাইহাট বাজরের শান্তি পরিবহণের মাসের হেলপার মো. নাঈম গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় আরো দুজই জন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে দুলেই চাকমা ও চিক্কো চাকমা নামে দু’জনের নাম পাওয়া গেছে। তবে স্থানীয় অপর একটি সূত্র জানায় বন্দুকযুদ্ধের ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এলাকাবাসী জানায়, আজ সকাল ১১টায় ইউপিডিএফ মূল দলের নেতৃত্বে প্রায় ৫ শতাধিক গ্রামবাসী বাঘাইহাট বাজারে বিক্ষোভ মিছিল শুরু করে। এক পর্যায়ে তারা ফাঁকা গুলিছুড়ে ও দেশীয় অস্ত্র নিয়ে উপিডিএফ গণতান্ত্রিক দলের অবস্থানের দিকে আগাতে থাকে পরে ইউপিডিএফ গণতান্ত্রিক নিজেদের আত্মরক্ষায় বাঘাইহাট স্কুলের তৃতীয় তলায় অবস্থান নিলে গ্রামবাসীরা স্কুলের গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করার চেষ্টা চালায়। পরে আঞ্চলিক দুটি দলের সশস্ত্র সন্ত্রাসীদের মাঝে গুলি বিমিয়ের ঘটনা ঘটলে গ্রামবাসীরা দৌঁড়ে পালিয়ে যায়। এই ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটে। এদিকে গুলাগুলির ঘটনায় সাজেকে অনেক পর্যটক আটকে পড়েছে।

রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, দুপুরের দিকে গোলাগুলির ঘটনায় ১ জন গুলিবিদ্ধ হয়। পরে সেনাবাহিনীর সহযোগিতায় তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে তিনি মৃত্যু বরণ করেন। এঘটনার পর পুরো বাঘাইহাট বাজারে নিরাপত্তা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। বাঘাইছড়ির ওসি ঘটনাস্থলে রয়েছে বলেও তিনি জানান।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙ্গামাটি ইউনিটের সংগঠক সচল চাকমা আজ মঙ্গলবার সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটে সন্ত্রাসীদের গুলিতে শান্তি পরিবহণের এক হেলপার নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে হত্যকারীদের গ্রেফতার ও শাস্তিরও দাবি জানিয়েছেন। এ ঘটনায় পিসিজেএসএস সংস্কার এবং ইউপিডিএফ সংস্কার এর পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post