খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদবাঘাইছড়িরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

বাঘাইহাটে সেনাবাহিনীর বিশেষ অভিযানে একে-৪৭ অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার: রাঙ্গামাটির বাঘাইছড়ি এলাকার পশ্চিম জারুলছড়ি হতে অস্ত্র ও গোলাবারুদসহ অন্যান্য দ্রব্যাদি বাঘাইহাট জোনের সেনা অভিযানে উদ্ধার হয়।

১২ সেপ্টেম্বর গোপন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানা যায় যে, পশ্চিম জারুলছড়ি এলাকায় ইউপিডিএফ (মূল) এর ১০/১২ জন সশস্ত্র সন্ত্রাসী গোপনে অবস্থান করছে।

সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোন কর্তৃক একটি বিশেষ অভিযান দল উল্লেখিত স্থানে গমন করলে সশস্ত্র সন্ত্রাসীদল সেনাবাহিনীর আভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাবার উদ্যোগ নেয়। এসময় সেনাবাহিনীর আভিযানিক দল সন্ত্রাসীদের পিছু ধাওয়া করলে সেনাবাহিনী ও সন্ত্রাসী দলের মধ্যে বিপুল পরিমাণ গুলি বিনিময় হয়।

পরবর্তীতে উক্ত স্থানে সেনাবাহিনীর আভিযানিক দল কর্তৃক তল্লাশি পরিচালনা করে ২ একে-৪৭, ২ একে-৪৭ ম্যাগাজিন, ১৩ রাউন্ড এ্যামুনিশন, ২টি মোবাইল ও ৩টি কাপড়ের ব্যাগসহ বিপুল পরিমান নথিপত্র উদ্ধার করা হয়।

বাঘাইছড়িতে ‘সেনাবাহিনীর সাথে ইউপিডিএফের গোলাগুলি’র ঘটনার প্রতিবাদ

এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা স্বাক্ষরিত  এক প্রেসবার্তায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের পশ্চিম জারুলছড়িতে ‘সেনাবাহিনীর সাথে ইউপিডিএফের গোলাগুলি’ হয়েছে বলে বিভিন্ন মিডিয়ায় যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সর্বেব মিথ্যা ও বানোয়াট এবং এটা ইউপিডিএফের বিরুদ্ধে একটি গভীর ষড়যন্ত্র বলে দাবি করেছেন ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক শান্তিদেব চাকমা। রবিবার (১২ সেপ্টেম্বর ২০২১) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে শান্তিদেব চাকমা এ ঘটনা সত্য নয় বলে দাবি করেন।