খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

অপহৃত বিএনপির নেতা চাইথুই মারমাকে উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

স্টাফ রিপোর্টার: রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক অপহৃত চাইথুই মারমাকে উদ্বার করার দাবি জানিয়েছে জেলা বিএনপি। ১০মার্চ শনিবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলন থেকে এ দাবী জানানো হয়। সম্মেলন থেকে সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফকে নিষিদ্ধের দাবী জানিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

সাংবাদিক সম্মেলন থেকে দাবী আদায়ে আগামী সোমবার খাগড়াছড়িতে সচেতন জেলাবাসী ব্যানারে আহুত সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের প্রতি পুন:সমর্থন করে সফল করার পাশাপাশি গত ৬ মার্চ জেলার মানিকছড়িতে চাঁদা না দেওয়ায় অস্ত্রের মুখে অপহৃত মোবাইল কোম্পানী রবি-এয়ারটেলের চার টেকনিশিয়ানকে উদ্বার,পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্বার এবং সন্ত্রাসীদের গ্রেফতারের মাধ্যমে এ অঞ্চলের সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, ক্ষেত্র মোহন রোয়াজা, যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, আব্দুর রব রাজা ও ক্ষনি রঞ্জন ত্রিপুরা।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, ইউপিডিএফ সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে বিএনপির নেতা চাইথুই মারমাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। মোবাইল ফোনে ম্যাসেজ দিয়েও হুমকি দিয়েছে।

তারই ধারাবাহিকতায় গত ৪ মার্চ গভীর রাতে ইউপিডিএফ’র সন্ত্রাসীরা অস্ত্রের মুখে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় অপহৃত চাইথুই মারমার স্ত্রী হ্লাহরী মারমা সন্ত্রাসীদের চিনে ফেলেন।