খাগড়াছড়িজাতীয় সংসদ নির্বাচননির্বাচন বিবিধপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

বিএনপি ক্ষমতায় আসলে পাহাড়ে শান্তির বারতা পৌছানো হবে

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটি: রাঙামাটি ২৯৯নং আসনে বিএনপি থেকে সংসদ সদস্য পদপ্রার্থী মণি স্বপন দেওয়ান বলেছেন- বিএনপি তথা ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসলে পাহাড়ে শান্তির বারতা পৌছানো হবে। সোমবার (১০ডিসেম্বর) দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সন্মেলনে তিনি এসব কথা বলেন।

মণি স্বপন আরও বলেন- আ’লীগ শান্তি চুক্তি করেছে ২১বছর। কিন্তুু পাহাড়ে শান্তি আনতে পারেনি। বর্তমান সময়ে পাহাড়ে যে গোমট বাঁধা পরিস্থিতি তা দূর করতে বিএনপি তথা ঐক্যফ্রন্টের আলাদা চিন্তা-ভাবনা রয়েছে।

সাবেক পার্বত্য এ উপ-মন্ত্রী জানান- ২০০১-২০০৬সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে পাহাড়ে কোন সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি। তৎকালীন সময়ে সরকারি সহকারী শিক্ষক চাকরী নিতে কাউকে লাল পয়সা খরচ হরতে হয়নি। কিন্তু বর্তমান সময়ে সহকারী শিক্ষকের চাকরীতে ১২লাখ টাকা বাণিজ্য চলে।

তিনি আরও জানান- আমাদের একটি লক্ষ্য আছে রাঙামাটিকে সুন্দর পর্যটন নগরী করে তোলা। এ জন্য আমাদের অনেক পরিকল্পনা রয়েছে।

অতীতে ক্ষমতায় থাকাকালে আমরা রাঙামাটিকে নতুন আঙিকে সাজানোর যে পরিকল্পনা হাতে নিয়েছিলাম তাই পূরণ করতে পারিনি। তাই ক্ষমতায় আসলে এবার সেই পূরনো লক্ষ্যকে বাস্তবায়ন করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে মণিস্বপন বলেন- রাঙামাটিতে আমি প্রথমে ভূমি বন্দোবস্তি বন্ধ রেখেছিলাম। কারণ সুন্দর শহরটা বস্তি হয়ে যাচ্ছিলো। ভবিষ্যতেও এ বন্দোবস্তি বন্ধ থাকবে। কারণ যারা সুন্দর পাহাড়কে গ্রাস করছে তারা কেউ এ এ অঞ্চলের বাসিন্দা নয়। তারা এ এলাকার দরিদ্র মানুষকে নামে মাত্র মূল্য দিয়ে হাজার হাজার একর জমি নামে মাত্র কিনে সেখানে রাবার বাগান প্রকল্প দেখিয়ে ব্যাংক থেকে হাজার কোটি ঋণ নিয়ে সরকারের অর্থ লোপাট করছে।

তিনি আরও বলেন- মানুষ এখন সচেতন হয়েছে। মানুষ পরিবর্তন চাই। নির্বাচন করাটা জরুরী। না হলে তৃতীয় কোন পক্ষ এ সুযোগে দেশের এগিয়ে যাওয়াকে রোধ করে দিবে।

এসময় জেলা বিএনপি’র সভাপতি মো. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও নগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশীদ মামুন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েমসহ দলটির অন্যান্য নেতৃবৃন্দ।