খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মানিকছড়িতে নানা আয়োজন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন,বিএনপি ও অঙ্গসংগঠন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদোগে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা ও আনুষ্ঠানিক সালাম গ্রহন, মুক্তিযোদ্ধা সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্বাধীনতার মাহিন্দ্র ক্ষণ পালন করা হয়েছে।

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে সরকারী,বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও উপজেলা শহীদ মিনারে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ এর নেতৃত্বে উপজেলা প্রশাসন,মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন,বিএনপি ও অঙ্গসংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান, দুপ্রক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। সকাল সাড়ে ৮টায় স্কুল মাঠে অনুষ্টিত হয় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা উড়ানো, কুচকাওয়াজ, শরীরচর্চা ও সালাম গ্রহন।

এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ ও পুলিশ পরিদর্শক (ওসি) মোহাম্মদ শাহনূর আলম উপস্থিত ছিলেন। পরে সকলের উদ্দেশ্যে দিবসের তাৎপর্য তুলে ধরে শহীদের পরাত্মার শান্তি কামনা করে এবং জাতি ধর্ম নির্বিশেষে সকল ভেদাভেদ ভুলে দেশপ্রেমে নিজেকে আত্মনিয়োগ করার অনরোধ করে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

পরে প্রশাসনের সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক,সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় ক্রীড়ানুষ্ঠান, ডিসপ্লে প্রদর্শন, মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকেলে রয়েছে প্রীতি ফুটবল ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও বিজয় দিবস স্মরণে উপজেলার প্রতিটি বিদ্যালয়ে পৃথক পৃথকভাবে শহীদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভার মাধ্যমে বিজয়ের সুর্বণজয়ন্তী পাকন করেছেন