খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

বিনম্র শ্রদ্ধায় খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে খাগড়াছড়িতে মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

১৫ আগস্ট শনিবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের হয়ে টাউন হলস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতে পুস্পমাল্য অর্পণ করে। শ্রদ্ধা নিবেদন শেষে ১মিনিট নিরবতা পালন করা হয়। পরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, সংরক্ষিত আসনের মহিলা এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজেরী চৌধুরী, সহ-সভাপতি চাইথো অং মারমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদের সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, শতরুপা চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ জাবেদসহ ছাত্রলীগ, যুবলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপর দিকে দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে একটি শোক র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে খাগড়াছড়ি টাউন হলের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর জেলা পুলিশ সুপার মোঃ আব্দুল আজিজ, খাগড়াছড়ি পৌর মেয়র মোঃ রফিকুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা, সরকারি শিশু পরিবার ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-আধা সরকারি ও স্বায়ত্বশাসিত ভবনে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।