• July 27, 2024

‘বৌদ্ধ ধর্মে নারীর অবদান’ এবং ‘সীমানা পেরিয়ে’ দুটি গ্রন্থের পাঠ উন্মোচন খাগড়াছড়িতে

খাগড়াছড়ি প্রতিনিধি: বেগম রোকেয়া পদক জয়ী লেখক শোভা ত্রিপুরা’র ‘বৌদ্ধ ধর্মে নারীর অবদান’ এবং ‘সীমানা পেরিয়ে’ দুটি গ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১৬ মে বৃহস্পতিবার খাগড়াছড়ি প্রেস ক্লাবে এই পাঠ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলা একাডেমি পুরুষ্কার প্রাপ্ত লেখক প্রভাংশু ত্রিপুরা’র সভাপতিত্বে পাঠ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। রোকেয়া পদক জয়ী শোভা ত্রিপুরাকে পাহাড়ের গর্ব উল্লেখ করে খগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, আমরা চাই ওনার মতো আরো অনেকে লেখালিখি করে পদক জয়ী হবেন। খাগড়াছড়িকে সারাদেশের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যাবেন। যারা নিজেদের লেখা বই প্রকাশনার জন্য অর্থিকভাবে পিছিয়ে আছেন তাদেরকে সর্বোচ্চ সহযোগিতারও প্রতিশ্রুতি দেন কংজরী চৌধুরী।

পাঠ উন্মোচন অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বোধিসত্ত্ব দেওয়ান, একুশে পদক জয়ী লেখক ও শোভা ত্রিপুরার স্বামী মংছেনচীং মংছিন, দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা, জুয়েল চাকমাসহ লেখক, সাংবাদিক, জনপ্রতিনিধি, সাহিত্য ও বই অনুরাগীরা উপস্থিত ছিলেন ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post