মংসাজাই চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে আমতলীপাড়া চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার: ব্যাপক উৎসাহ উদ্দীপনা স্বত:স্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে মংসাজাই চৌধুরী স্মৃতি অনুর্ধ্ব-১৮ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’১৮। ২০

মানিকছড়িতে শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্ট উদ্বোধন
পেরুকে বিদায় করে নকআউট পর্বে ফ্রান্স
খাগড়াছড়ি জেলা প্রশাসক টি-২০ ক্রিকেট গোল্ডকাপ টুর্নামেন্ট শুরু

স্টাফ রিপোর্টার: ব্যাপক উৎসাহ উদ্দীপনা স্বত:স্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে মংসাজাই চৌধুরী স্মৃতি অনুর্ধ্ব-১৮ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’১৮। ২০অক্টোবর শনিবার বিকেলে গুইমারা মডেল হাই স্কুল মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে গুইমারা আমতলীপাড়া একাদশ গুইমারা বাজার একাদশকে ৫-১গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা শুরুর মাত্র ৭মিনিটের মাথায় আমতলীপাড়া একাদশের ১৬নং জার্সি পরিহিত খেলোয়াড় সুইসামং মারমা কর্নার থেকে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে দলকে ১-০গোলে এগিয়ে নিয়ে যায়। এরপর বাজার একাদশের খেলোয়াড় ১টি গোল পরিশোধ করে দলতে সমতায় আনলেও পর পর আরো ৪টি গোল করে আমতলীপাড়া একাদশ ৫-১গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন ট্রপি ও প্রাইজ মানি হিসেবে নগদ ৫০হাজার টাকার গর্বিত মালিক হওয়ার গৌরব অর্জন করে। অপরদিকে গুইমারা বাজার একাদশ রানার্সআপ ট্রুপির সাথে ২৫হাজার টাকা এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে ত্রিপন চাকমা, সেরা গোলদাতা চিংসামং মারমা এবং সেরা গোল রক্ষক হিসেকে অংচিং মারমা পুরস্কার গ্রহণ করেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রয়াত মংসাজাই চৌধুরীর যোগ্য উত্তরসুরী কংজরী চৌধুরী টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দেখের এবং বিজয়ী ও বিজিত দলের মধ্যে ট্রপি ও প্রাইজ মানি তুলে দেন। টুর্নামেন্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব পিএসসি জি, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা।

বিকেল ৩টায় খেলা শুরু হওয়ার আগে প্রধান অতিথি মাঠে উপস্থিত হয়ে খেলোয়াড়দের সাথে কথা বলে এবং খোজ-খবর নেন। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে গুইমারাতে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। দুপুরের পর থেকে গুইমারা মডেল হাই স্কুল মাঠের চারপাশে গুইমারা উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পাড়া মহল্লা থেকে সহ¯্রাধিক দর্শক হর্স ও করতালির মাধ্যমে খেলোয়াড়দের উৎসাহিত করেন। মাঠের চারপাশ কানায় কানায় পরিপুর্ন হয়ে অনেকে গাছের উপরে উঠে খেলা উপভোগ করতে দেখা গেছে।

ম্যাচ শেষে টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক সাহলাপ্রু মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দান কালে কংজরী চৌধুরী বলেন, আজকের টুর্নামেন্টের সহস্রাধিক পাহাড়ী-বাঙ্গালী বিভিন্ন বয়সী মানুষের উপস্থিতি সম্প্রাদায়িক সম্প্রীতির উজ্জ্বল উদহারন। এই টুর্নামেন্ট এলাকাবাসীকে আবারও মাঠমুখী করতে পেরেছে এটাই আমাদের স্বার্থকতা।

এসময় টুর্নামেন্টের প্রথম রাউন্ড কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনাল, ফাইনলা সহ প্রতিটি ম্যাচ সুন্দর ও শান্তিপুর্নভাবে পরিচালনার জন্য টুর্নামেন্ট পরিচালনা কমিটির সকল সদস্য বিশেষ করে আহবায়ক সাহলাপ্রু মারমা, সেক্রেটারী আমির হোসেন জয়েন্ট সেক্রেটারী মিল্টন বড়ুয়া, চাইরেপ্রু মারমা, আনন্দ সোম, যুব রেড ক্রিসেন্ট সোসাইটির গুইমারা শাখা ইউনিট সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। টুর্নামেন্টের সার্বিক সহযোগীতা ও দেখভাল করার জন্য গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা থানা পুলিশ সহ সংশ্লিষ্টদেরকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধান অতিথি কংজরী চৌধুরী।
প্রসঙ্গত: গত ২৫সেপ্টেম্বর মঙ্গলবার পার্বত্য শান্তি চুক্তির বাস্তবায়নের অন্যতম সদস্য, গুইমারা-হাফছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান, বর্তমান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর পিতা প্রয়াত মংসাজাই চৌধুরী স্মৃতি অনুর্ধ্ব-১৮ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’১৮খ্রিঃ শুরু হয়। এতে ২০টি দল অংশগ্রহণ করে।