খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়ির সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

মহালছড়ি(খাগড়াছড়ি): মহালছড়ি সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীটিকে  যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের যৌন হয়রানির শিকার ছাত্রী প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ দিয়েছে বলে জানা গেছে।অভিযোগ ওঠা ওই শিক্ষক হরি রঞ্জন দে সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক।
অভিযোগে জানা যায়, ভিক্তিম ছাত্রী সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী। অভিযোগ উঠা ওই শিক্ষক ছাত্রীটিকে রসায়ন ও জীব বিজ্ঞান দুটি বিষয়ে স্কুলের একটি কক্ষে প্রাইভেট পড়াতেন। প্রাইভেট পড়ার ফাঁকে  শিক্ষক হরি রঞ্জন  দীর্ঘদিন যাবত ছাত্রীটির স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানি করতো বলে ছাত্রীর অভিযোগ। ছাত্রীটি আরো অভিযোগ করেন উক্ত শিক্ষকের কাছে শুদ্ধভাবে এ্যাসাইনমেন্ট জমা দিলেও ভুল হয়েছে বলে বারবার হয়রানি করতো উক্ত শিক্ষক।
সর্বশেষ গত শনিবার শিক্ষক হরি রঞ্জন এর কাছে এ্যাসাইনমেন্ট সংশোধন করতে গেলে কক্ষের ভেতরে ছাত্রীটিকে একা পেয়ে জড়িয়ে ধরে বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দেন। অবস্থার বেগতিক দেখে সেখান থেকে পালিয়ে আসেন বলে জানান ছাত্রীটি। পরে ঘটনাটি বাবা-মাকে জানালে শিক্ষক হরি রঞ্জন এর বিরুদ্ধে প্রধান শিক্ষকের বরাবর ঘটনার শিকার ছাত্রীটি লিখিত অভিযোগ করেন।
অভিযোগের বিষয়ে অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন বলেন, এ্যাসাইনমেন্ট এর কভার পৃষ্টায় ভূল থাকায় ছাত্রীটিকে ডেকেছিলাম এবং প্রত্যেক ছাত্রছাত্রীদের এ্যাসাইনমেন্ট এর জন্য চাপ প্রয়োগ করেছিলাম। এটাই আমার কাল হয়ে দাড়িয়েছে। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র, ওই ছাত্রীটির এস্যায়েন্টমেন্ট এর কভার পেইজে ভুল ছিলো, আমি নতুন করে লিখে নিয়ে আসতে বলেছিলাম। এছাড়া ছাত্রীটির সাথে তাঁর  কোনো কিছুই হয়নি বলে জানান। শিক্ষকতার পেশায় শেষ সময়ে  এসে তাঁর পক্ষে  এসব নোংরামি কাজ করা প্রশ্নই আসেনা।
সিংগিনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মং মং মারমা বলেন ছাত্রীটি আমার কাছে সহকারি শিক্ষক হরি রঞ্জন দে’র  বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। আমরা ইতিমধ্যেই পরিচালনা কমিটির মিটিং ডেকেছি, অভিযোগটি যাচাই-বাছাই করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।