ইউপি নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদনির্বাচন বিবিধপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে চেয়ারম্যান পদে নৌকা ২, স্বতন্ত্র ১ প্রার্থী জয়ী, স্থগিত ১

মহালছড়ি প্রতিনিধি: ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে খাগড়াছড়ির মহালছড়িতে ৪ ইউনিয়নে ২৮ নভেম্বর রোববার অনুষ্ঠিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে ২ প্রার্থী নৌকা প্রতীকে ও ১ প্রার্থী স্বতন্ত্র আনারস প্রতীকে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। মাইসছড়ি ইউনিয়নে একটি কেন্দ্র স্থগিত থাকায় সে ইউনিয়নে চেয়ারম্যান ঘোষণা করা হয়নি। তবে ৪ ইউনিয়নের মধ্য থেকে ক্যায়াংঘাট ইউনিয়নে সরকার দলীয় মনোনীত প্রার্থী রুপেন্দু দেওয়ান বিনা ভোটে আগেই নির্বাচিত হয়েছেন।

অপর ৩ ইউনিয়নে ৭ জন প্রার্থীর মধ্যে মহালছড়ি সদর ইউনিয়নে সরকার দলীয় প্রার্থী রতন কুমার শীল ৭ হাজার ৩৪৫ ভোট ও নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে লাব্রেচাই মারমা পেয়েছেন ১ হাজার ৩৮৬ ভোট। মুবাছড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে বাপ্পী খীসা পেয়েছেন, ৩ হাজার ৯৫২ ভোট ও নিকটতম প্রতিদ্বন্ধি সরকার দলীয় প্রার্থী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন, ৮৫৬ ভোট।

মাইসছড়ি ইউনিয়নে ব্যাপক জাল ভোট প্রদানের সত্যতা পাওয়ায় প্রিজাইডিং অফিসার কিউট চাকমা একটি কেন্দ্র স্থগিত ঘোষণা করেছেন। তবে, অবশিষ্ট ৮টি ভোটকেন্দ্রের পাওয়া তথ্যমতে স্বতন্ত্র প্রার্থী স্বতন্ত্র প্রার্থী সাজাই মারমা এগিয়ে রয়েছেন। তিনি পেয়েছেন, ৩ হাজার ৩২১ ভোট ও নিকটতম প্রতিদ্বন্ধি সরকার দলীয় প্রার্থী গিয়াস উদ্দিন লিডার পেয়েছেন, ২ হাজার ১২২ ভোট। মাইসছড়ি ইউনিয়নে যে কেন্দ্র স্থগিত রয়েছে সেই কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৩০৫ ভোট। মহালছড়ি রিটার্নিং কর্মকর্তা বলেছেন, মাইসছড়ি ইউনিয়নে যেহেতু একটি কেন্দ্র স্থগিত রয়েছে তাই আপাতত সেই ইউনিয়নটি ঘোষণা নাও হতে পারে। পরবর্তীতে সেটা জানানো হবে।