• July 14, 2024

মহালছড়িতে পাহাড় কাটার দায়ে ১ লক্ষ টাকা জরিমানা

 মহালছড়িতে পাহাড় কাটার দায়ে ১ লক্ষ টাকা জরিমানা
মহালছড়ি প্রতিনিধি: মহালছড়িতে পাহাড় কাটার দায়ে ৭ জনকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ১ মার্চ (সোমবার) মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রিয়াংকা দত্ত মহালছড়ি উপজেলার সদর ইউনিয়নের চৌংড়াছড়ি গ্রামে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ৭ জনকে নগদ ১ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ১৯৯৫ সালের পরিবেশ আইন ৬ (খ) ধারায় এই জরিমানা করা হয়।
মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত ও সহকারী ভূমি কমিশনার তাহমিনা আফরোজ ভূইয়া উপস্থিতিতে মোঃ আজিবরকে ২০ হাজার টাকা, মোঃ সুরুৎজামানকে ২০ হাজার টাকা, মোঃ রবি চাঁদকে ২০ হাজার টাকা, মোঃ তারা মিয়াকে ১০ হাজার টাকা, মোঃ আতোয়ারকে ১০ হাজার টাকা, মোঃ সহিদকে ১০ হাজার টাকা এবং মোঃ ইসহাককে ১০ হাজার টাকাসহ মোট ৭ জনকে ১ লক্ষ টাকা জরিমানা করেন।
এই বিষয়ে মহালছড়ি উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আফরোজ ভূইয়া বলেন, ভবিষ্যতে পাহাড় কাটবেনা এই মর্মে মুচলেকা দেয়ার পরিপ্রেক্ষিতে সকলকে উক্ত অর্থ জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত বলেন, ভ্রাম্যমাণ আদালতের এই রকম কার্যক্রম চলমান থাকবে, এমনকি ভবিষ্যতে কেউ পাহাড় কাটলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post