খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

মহালছড়ি প্রতিনিধি: শিক্ষার কোন বিকল্প নেই, শিক্ষাই অনগ্রসর কোন জাতি উন্নতি করতে পারেনি। মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা আইডিয়াল বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহালছড়ি জোনের আর্থিক সহযোগিতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ পিএসসি প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

৩ মার্চ শনিবার বিকাল সাড়ে ৩টায় সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয় মাঠে মহালছড়ি আইডিয়াল বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জ্যাকসন চাকমার সঞ্চালনায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি থুইলাঅং মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ এর প্রাক্তন চেয়ারম্যান রুইথি কাবার্রী, সিঙ্গিনালা উচ্চ

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমং মারমা, মুবাছড়ি ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান কংজরী মারমা, মুবাছড়ি মৌজার হেডম্যান খ্যাচিং চৌধুরী, সিঙ্গিনালা আইডিয়াল বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনুমং মারমা প্রমূখ। এছাড়া সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায়  প্রধান অথিতি আরো বলেন, অনেক প্রতিকুলতার মাঝেও শিক্ষাকে এগিয়ে নিতে হবে। শিক্ষার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এছাড়া সেনাবাহিনীও শিক্ষাকে এগিয়ে নিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম ও অনগ্রসর পাহাড়ি এলাকায় শিক্ষা সামগ্রী বিতরনসহ বিভিন্ন সহযোগিতা দিয়ে আসছে। সিঙ্গিনালা আইডিয়াল বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন সমস্যার বিষয়ে  তিনি আশু সমাধানের আশ^াস প্রদান করেন তিনি।

আলোচনা শেষে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্যু ও দেশাত্ববোধক গান নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন এবং ২০১৭ সালের জিপিএ ৫ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের সংবধনাসহ পুরস্কার বিতরণ করা হয়।