খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

মহালছড়িতে সেচ্ছাসেবী সংগঠন “লুহডিক” এর ‘ছড়ি’ বিতরণ

মহালছড়ি প্রতিনিধি: বাংলা নববর্ষকে সামনে রেখে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলাধীন মনাটেক গ্রামের একমাত্র স্বেচ্ছাসেবী সংগঠন “লুহডিক” এর উদ্যোগে মনাটেক সহ কয়েকটি গ্রামের প্রত্যেক বাড়িতে বাড়িতে গিয়ে বয়স্কদের মাঝে “ছড়ি” (চাকমা ভাষায় “লুহডিক”), লুঙ্গি ও গামছা বিতরন করা হয়েছে। ১২ এপ্রিল সোমবার সকাল ৯ টায় সিঙ্গিনালা, মনাটেক, মধ্য আদাম, করল্যাছড়িসহ কয়েকটি গ্রামে গিয়ে ২৭ জন বয়স্কদের মাঝে প্রত্যেককে ১টি করে “ছড়ি”সহ লুঙ্গি ও গামছা বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘লুহডিক’ এর সভাপতি রত্ন উজ্জল চাকমাসহ অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়া আরো উপস্থিত ছিলেন, সিঙ্গিনালা গ্রামের বিশিষ্ট মুরুব্বী অংসাথোয়াই মারমা, এপিবিএন স্কুল এন্ড কলেজ এর সহকারী শিক্ষক থুইসাপ্রু মারমা, শিক্ষক আলোময় চাকমা।

‘ছড়ি’ বিতরন কালে সংগঠনের সভাপতি রত্ন উজ্জল চাকমা বলেন, বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে পুরাতন বছরের সমস্ত গ্লানি ও দু:খ-বেদনাকে বিদায় জানানোর একটা লক্ষ্য নিয়ে করোনার অতিমারিতে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে এ উদ্যেগ গ্রহন করা হয়েছে। পরবর্তীতে আরো ব্যাপক আকারে কর্মসূচী গ্রহনের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।