• June 22, 2024

মহালছড়ির দুর্গম এলাকায় পানীয় জলের ব্যবস্থা করে দিলেন সেনাবাহিনী

 মহালছড়ির দুর্গম এলাকায় পানীয় জলের ব্যবস্থা করে দিলেন সেনাবাহিনী
মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার দুর্গম ধুমনিঘাট  এলাকায় পানীয় জলের ব্যবস্থা করে দিলেন মহালছড়ি জোনের সেনাবাহিনী। প্রকৃতির অপরুপ শোভায় সজ্জিত মহালছড়ির ধুমনীঘাট এলাকা। কিন্তু  অন্যান্য এলাকার চেয়ে সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক উঁচু হওয়ায় এবং এই এলাকায় বিদ্যুত সংযোগ না থাকার ফলে  শুষ্ক ও গ্রীষ্ম মৌসুমে বিশুদ্ধ পানির প্রকট সংকট দেখা দেয়। পাহাড়ে বসবাসকারী লোকজন বিশুদ্ধ পানির অভাব চরম আকার ধারণ করে।  সম্প্রতি, ধুমনীঘাট সেনা ক্যাম্পের আন্তরিক প্রচেষ্টায় ক্যাম্প এলাকায় এই প্রথম একটি গভীর নলকূপ স্থাপন করা সম্ভব হয়েছে। এলাকাবাসীর মাঝে এই নলকূপের সুবিধা পৌঁছে দিতে এবং তাদের  দীর্ঘদিনের খাবার পানির দুর্ভোগ  লাঘবের উদ্দেশ্যে মহালছড়ি জোনের অধীন ধুমনিঘাট সেনা ক্যাম্প ৩১ মে বুধবার সকালে একটি সুপেয় পানির পয়েন্ট উদ্বোধনের আয়োজন করেন।
পানির পয়েন্টটি উদ্বোধন করেন খাগড়াছড়ি  রিজিয়ন কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরী, এএফডব্লিউসি, পিএসসি । এ সময় আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার শাফকাত ভূঁইয়া পিএসসিসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গগণ।
উদ্বোধনী অনুষ্ঠানে এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এলাকার জীবন মান উন্নয়নের জন্য মহালছড়ি জোন তথা খাগড়াছড়ি রিজিয়নের প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে৷ এ মহতী উদ্যোগের জন্য এলাকাবাসীর পক্ষে উপস্থিত জনপ্রতিনিধিগণ খাগড়াছড়ি রিজিয়ন ও মহালছড়ি সেনা জোনের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়,  আশেপাশের পাড়ার ১৫০টি পরিবারের প্রায় সহস্রাধিক মানুষ সহ পার্শ্ববর্তী দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের   আনুমানিক শতাধিক শিক্ষার্থী প্রতিদিন সেনা ক্যাম্প থেকে সরাসরি সরবরাহকৃত এই সুপেয় পানি এই পয়েন্ট থেকে সরবরাহ ও পান করতে পারবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post