• May 24, 2024

মাটিরাঙ্গায় ইট ভাটায় অভিযান চালিয়ে ১লাখ টাকা জরিমানা

 মাটিরাঙ্গায় ইট ভাটায় অভিযান চালিয়ে ১লাখ টাকা জরিমানা
মো: আরিফুল ইসলাম:  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মেসার্স BBM এবং মেসার্স RBM নামক দুটি ইট ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ৬ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুরের দিকে মাটিরাঙ্গায় স্থাপিত উক্ত দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।
এসময় হাইকোর্টের নিষেধাজ্ঞা না মানায় বেলছড়ির মেসার্স বিবিএম ইটভাটা বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ভাটায় ইট পোড়ানোর কাজে ব্যবহার করা প্রায় ১৮৪৫ ঘনফুট জ্বালানি কাঠ জব্দ করা হয়। এদিকে, ইট প্রস্তুত করার জন্য কৃষিজমি ও টিলা হতে মাটি সংগ্রহ করার অপরাধে মাটিরাঙ্গা পৌরসভার মেসার্স আরবিএম ইটভাটার ম্যানেজার রবিউল আলমকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন, ২০১৩ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়।
মাটিরাঙ্গা রেঞ্জ কর্মকর্তাকে উক্ত ইটভাটার মালিক মো. আমির হোসেন এর বিরুদ্ধে বিধিমোতাবেক নিয়মিত মামলা রুজু করার আদেশ দিয়ে জব্দকৃত জ্বালানিকাঠ নিলাম করে প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদানের নির্দেশ দেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।  অভিযান চলাকালীন মাটিরাঙ্গা রেঞ্জ অফিসের কর্মকর্তা সহ মাটিরাঙ্গা থানা পুলিশের একটি চৌকস দল উপস্থিত ছিলেন। জনস্বার্থে ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post