খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদনির্বাচন বিবিধপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গায় ইউপি নির্বাচন বিষয়ে মতবিনিময় সভা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার আশ্বাস

খাগড়াছড়ি প্রতিনিধি: আগামী ১১নভেম্বর অনুষ্টিতব্য দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে নির্বাচনি আচরন বিধি বিষয়ে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় আইন-শৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। ৭নভেম্বর রোববার মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আশরাফুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এসময় বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমান, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী। মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো: হেদায়েত উল্যা সভায় সভাপতিত্ব করেন।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাইদুর রহমান বলেন অবাধ নিরপেক্ষ সুষ্ঠ ইউপি নির্বাচনের জন্য নির্বাচন কমিশন উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহনের জন্য নির্বাচন কমিশন প্রস্তুত। নির্বাচনকে সুষ্ঠু করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি। খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন,স্হানীয় পর্যায়ে ইউপি নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনী কারো পক্ষে কাজ করবেনা নির্বাচন অবাধ নিরপেক্ষ প্রভাব মুক্ত সুষ্ট নির্বাচন করার জন্য পর্যাপ্ত পরিমানে আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে তৎপর থাকবে। সবাইকে আচরন বিধি মেনে চলার আহবান জানিয়ে তিনি বলেন কেউ কেন্দ্রে অনৈতিক আচরন করলে কাউকে ছাড় দেওয়া হবেনা। শান্তির পাহাড়ে অশান্ত করার চেষ্ঠা কেউ যদি করে আইন-শৃঙ্খলা বাহিনী সম্মিলিত ভাবে মোকাবেলা করবে। কেউ নির্বাচনী এলাকার বিশৃঙ্খলা সৃষ্টি করলে তারা আইনের আওতায় আসবেন। ১১নভেম্বর শান্তিপূর্ণ নিবাচনের জন্য আহবান জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, উৎসব মূখর পরিবেশে নির্বাচন করার জন্য ভোটের মাঠে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহ র‌্যাব ,বিজিবি, পুলিশ, আনসার বাহিনী মাঠে তৎপর থাকবেন কেউ যদি নির্বাচনের আচরন বিধি লঙ্ঘন করেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্হা নেওয়া হবে বলে জানিয়ে আরো বলেন, সাধারন ভোটাররা যেন কেন্দ্রে এসে শান্তিপূর্নভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে দিকে সকলের প্রতি আহবান জানান, জেলা প্রশাসক।