• July 14, 2024

মাটিরাঙ্গায় ঝড়ে ক্ষতিগ্রস্থ্য কালী মন্দির পুণঃ নির্মাণে সাহায্যের হাত বাড়ালেন বাঙ্গালী ছাত্র পরিষদ

মাটিরাঙ্গা প্রতিনিধি: কালবৈশাখীর ধমকা হওয়ার ছোবলে ক্ষতিগ্রস্ত হয় আজমরায় চকপাড়ার সার্বজনীন শ্রী শ্রী কালী মন্দির ও গীতা আশ্রমটি। বাতাসের তান্ডবে (গত ৩১ মার্চ) মন্দিরটির ছাউনি ও কাঠামো ভেঙ্গে যায়। টিন উড়িয়ে নিয়ে দুমড়ে-মুচড়ে ফেলে। ফলে বেশ কিছু দিন ধরে মন্দিরের স্বাভাবিক প্রার্থনার কার্যক্রম চালাতে অসুবিধা হচ্ছিল চকপাড়া ত্রিপুরা সম্প্রদায়ের। প্রায় ১ মাস পার হলেও অর্থাভাবে এলাকাবাসী মন্দিরটির অবকাঠামো পূণঃ নির্মাণ করতে পারছে না-এমন খবর শোনার পর ঘটনাস্থলে ছুটে যান মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা ও বাঙ্গালী ছাত্র পরিষদ মাটিরাঙ্গা পৌর শাখার আহবায়ক মো: জালাল আহম্মেদ।

ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সাথে দেখা করেন এবং মন্দিরের বিভিন্ন বিষয় সম্পর্কে খোঁজ-খবর নেন। এ সময় তিনি মন্দির পুণঃ নির্মাণে সহায়তার আশ্বাস দেন। তারই ধারাবাহিকতায় ২৭ এপ্রিল শনিবার সন্ধ্যায় আজমরায় চকপাড়া সার্বজনীন শ্রী শ্রী কালী মন্দির ও গীতা আশ্রম পুণঃ নির্মাণের জন্য ঢেউটিন প্রদান করেন।

এ বিষয়ে চকপাড়ার বাসিন্দা সিনুক ত্রিপুরা জানান, আমাদের মন্দির পুণঃ নির্মাণে জালাল আহম্মেদ যে সহযোগিতা করেছেন তা চকপাড়াবাসী আজীবন মনে রাখবে। ভবিষ্যতে মন্দিরের ভবন নির্মাণকালে তিনি ইট দিয়ে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন জানিয়ে চকপাড়ার সকল ত্রিপুরা সম্প্রদায়ের পক্ষে তার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post