মাটিরাঙ্গায় মোটরসাইকেল ব্যবহার করে ইয়াবা ব্যবসার অভিযোগ

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি : মাদক একটি সামাজিক ব্যধির নাম। যার ছোবল থেকে রেহায় পাচ্ছে না আমাদের যুব সমাজ। সমাজকে ক্রমাগত ধবংসের দিকে নিয়ে যাচ্ছে মদ, গাঁজা, হেরোইন, কোকেন ছাড়াও বর্তমান সমাজের সবচেয়ে জনপ্রিয় মাদক যার নাম ইয়াবা। এর প্রভাবে যুব সমাজ কার্যত অন্ধকার ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে দিনের পর দিন। ইদানিং সারা দেশের মতো মাটিরাঙ্গা উপজেলাতেও এই কু-খ্যাত মাদক সেবন ও বিপননকারীর সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে।

২৭ জুন দুপুরে মাটিরাঙ্গা জোনের মাসিক নিরাপত্তা ও মতবিনিময় সভায় জনৈক জনপ্রতিনিধি অফিযোগ করে বলেন, রাতের গভীরে মাটিরাঙ্গা উপজেলার কতিপয় হিজড়াগন ভাড়ায় চালিত মোটরসাইকেলের সাহায্যে বিভিন্ন স্থানে মরণঘাতি মাদক ইয়াবা‘র ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তবে অভিযোগকারী নম্বরযুক্ত ড্রেসকোড না থাকয় ভাড়ায় চালিত কোন মোটরসাইকেলগুলো রাতে ইয়াবা ব্যবসায়ীদের সহযোগিতা করছেন তা সনাক্ত করতে পারেননি। ইয়াবা ব্যবসায়ীদের দৌরাত্ব কমাতে ব্যর্থ হলে ভবিষ্যৎ সমাজ খুবই ভয়ানক বিপদের মুখোমুখি হবেন বলে মনে করেন সচেতন মহলসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

ভয়ানক কোন ঘটনা ঘটার পূর্বেই পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা বাহিনীর সহযোগীতায় মাটিরাঙ্গার পুলিশ প্রশাসন অচিরেই মাটিরাঙ্গা উপজেলার অভ্যন্তরে চলমান মাদক ব্যবসায়ের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলায় অবস্থানরত হিজড়া সম্প্রদায়ের জীবন সংগ্রাম‘কে মানবিক দৃষ্টিকোন থেকে বিবেচনা করলেও সাম্প্রতিক সময়ে তারা যেভাবে মাদক ব্যবসা সহ অসামাজিক ও মাত্রারিক্ত চাঁদাবাজির সাথে নিজেদের যুক্ত করেছেন তার জন্য সামাজিক প্রতিরোধ ও রাষ্ট্রিয় আইনানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন পুলিশের মাটিরাঙ্গা সার্কেল।

এ বিষয়ে সুশীল সমাজের প্রতিনিধিরা মনে করেন, মাদকমুক্ত সমাজ গঠনের পূর্বে মাদকমুক্ত পরিবার গঠন করা জরুরী। সন্তানের সামাজিক পথ চলার সঙ্গী নির্বাচনে সচেতন থাকতে হবে আপনি অভিভাবককেও। আপনার সন্তান কখন? কোথায়? কিভাবে? কার সাথে? কতক্ষণ? সময় পার করছে তা আপনার জানা থাকতে হবে। সর্বপোরি সন্তানের সাথে অভিভাবকের বন্ধুত্বপুর্ণ সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে তার প্রতিটি গতিবিধি নজরে রাখতে হবে।
এ বিষয়ে মাটিরাঙ্গা হিজড়া সম্প্রদায়ের দলনেত্রী (সর্দার) এই প্রতিনিধিকে জানান, আমি ব্যক্তিগতভাবে এই ব্যবসার সাথে সম্পৃক্ত নই। তবে কখনো কখনো আমি ইয়াবা সেবন করি। কিন্তু তা শুধুই আমার হিজরা পরিবারের লোকজনের সাথে। অন্য কোন গোত্রের বা সম্প্রদায়ের লোকজনের সাথে নয়। ইয়াবা ব্যবসায়ের সাথে আমার সম্প্রদায়ের অন্যরা কেউ সম্পৃক্ত আছে কি না আমার জানা নাই।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post