• June 18, 2024

মাটিরাঙ্গা জোন কর্তৃক বিশেষ মানবিক সহায়তা ও চিকিৎসা সেবা প্রদান 

 মাটিরাঙ্গা জোন কর্তৃক বিশেষ মানবিক সহায়তা ও চিকিৎসা সেবা প্রদান 

মাটিরাঙ্গা প্রতিনিধি: বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ ফিল্ড আর্টিলারি মাটিরাঙ্গা জোন কর্তৃক বিশেষ মানবিক সহায়তা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে ।

১৪ অক্টোবর সকাল ১০ টার দিকে নিয়মিত আর্থ-সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমের অংশ হিসাবে মাটিরাঙ্গা জোন সদরে আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে দুইটি মন্দিরকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে । পাশাপাশি একটি মসজিদ সংস্কারের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়েছে । এছাড়াও ব্যক্তিগত চিকিৎসা ও ঘর নির্মানের জন্য কিছু অস্বচ্ছল ব্যক্তির মাঝে টিন ও নগদ অর্থ প্রদান করা হয়েছে ।

এছাড়াও মাটিরাঙ্গা জোনের তত্ত্বাবধানে বাইল্যাছড়ি স্কুলপাড়া এলাকায় স্থানীয় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে ।

চিকিৎসা সেবা কর্মসূচিতে মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ সাইফুজ্জামান সায়ক স্থানীয় পাহাড়ি ও বাঙালিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেছেন । চিকিৎসা সেবা কর্মসূচিতে ৫২৬ জন পাহাড়ি উপজাতি নারী ও পুরুষ এবং ২০৪ জন বাঙালি নারী ও পুরুষসহ সর্বমোট ৭৩০ জন অসহায় সাধারন মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

মানবিক সহায়তা ও চিকিৎসা সেবা পেয়ে অসহায় এ সব সাধারন মানুষ বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ ফিল্ড আর্টিলারির নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মহান সৃষ্টিকর্তার নিকট সেনাবাহিনীর মঙ্গল কামনায় প্রার্থনা করেন ।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচী ও চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন শেষে মাটিরাঙ্গা জোন কমান্ডার লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে । আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

এ সময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন, পিএসসি উপস্থিত ছিলেন ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post