খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু, ভোটারদের দীর্ঘ লাইন

স্টাফ রিপোর্টার: মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। তবে ভোটাররা ভোট শুরুর অনেকে আগেই লাইনে দাঁড়িয়ে যায়। বিশেষ করে নারী ভোটারদের দীর্ঘ লাইন ছিলো চোখে পরার মত। মাটিরাঙ্গা সরকারি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এ চিত্র। প্রিসাইডিং অফিসার এসএম রাইয়ান আলম জানান, যথা সময়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। কোনো রকম বিশৃঙ্খলা নাই, কিংবা করতে দেয়া হবে না। শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য এ কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ, আনসার ভিডিপি রয়েছে। একজন ম্যাজিষ্ট্রেড রয়েছেন এবং বিজিবির টহল রয়েছে। এখনো পর্যন্ত সবকিছুই স্বাভাবিক আছে বলে জানান তিনি। এসময় কথা হয় আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো: সামশুল হকের সাথে তিনি দিনের শুরুতেই ভোট দিয়েছেন। ভোটের পরিস্থিতি সম্পর্কে সাংবাদিকদের বলেন, পরিবেশ অনেক সুন্দর, কোনো বিশৃঙ্খলা নেই, জয়ের ব্যাপারে আশাবাদী এই প্রার্থী।
জানা যায়, বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। প্রতিটি কেন্দ্রে একজন করে এ´িকিউটিভ ম্যাজিষ্ট্রেড দায়িত্বে রয়েছেন। নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২প্লাটুন র‌্যাব, ৪প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ ও প্রয়োজনীয় সংখ্যাক আনসার-ভিডিপি কেন্দ্রে কেন্দ্রে মোতায়েন করা হয়েছে। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬জন। ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্তমান মেয়র মো. সামছুল হক(নৌকা প্রতীক)। বিএনপির মনোনিত প্রার্থী মাটিরাঙ্গাা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল কাজল ধানের (শীষ প্রতীক)। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম (মোবাইল প্রতীক) নিয়ে লড়াই করছেন। মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রে ৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে ব্যালটের মাধ্যমে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৯৬৫ জন। পুরুষ ভোটার ৯ হাজার ৮০৬ জন এবং নারী ভোটার ৯ হাজার ১৫৯ জন।