• July 17, 2024

মানসম্মত শিক্ষার জন্য যোগ্য শিক্ষক নিয়োগ করা হবে- মংসুইপ্রু চৌধুরী

 মানসম্মত শিক্ষার জন্য যোগ্য শিক্ষক নিয়োগ করা হবে- মংসুইপ্রু চৌধুরী

খাগড়াছড়ি প্রতিনিধি: উন্নত-সমৃদ্ধ এবং দক্ষ প্রজন্ম তৈরির জন্য মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই। সরকার পার্বত্য চট্টগ্রামে পিছিয়েপড়া সকল জনগোষ্ঠির জন্য গ্রামে গ্রামে নতুন নতুন প্রাথমিক বিদ্যালয় স্থাপন করছে। মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করছে। মানসম্মত শিক্ষার ভিত্তি হলো প্রাথমিক বিদ্যালয়। তাই খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীনে আসন্ন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যোগ্যতার প্রশ্নে কোন আপস করা হবে না।

বৃহস্পতিবার মাটিরাঙা উপজেলায় ‘বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ’-এর আঞ্চলিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু এসব কথা বলেন।

উপজেলা সদরের জলপাহাড় কমিউনিটি সেন্টারে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হেমেন্দ্র ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য যথাক্রমে খোকনেশ্বর ত্রিপুরা, মেমং মারমা ও হিরণজয় ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সা. সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা এবং মাটিরাঙা সরকারি ডিগ্রি কলেজ’র অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রশান্ত কুমার ত্রিপুরা। সভা শেষে ভাগ্যধন ত্রিপুরাকে সভাপতি, বরুণ বিকাশ ত্রিপুরাকে সাধারণ সম্পাদক এবং মলেন্দ্র লাল ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ঠ তিন বছরের জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post