• July 24, 2024

মানিকছড়িতে ডিসি পার্কে নানা এডভেঞ্চারাস এক্টিভিটির উদ্বোধন

 মানিকছড়িতে ডিসি পার্কে নানা এডভেঞ্চারাস এক্টিভিটির উদ্বোধন

মানিকছড়ি প্রতিনিধি: প্রকৃতির অপরুপ সৌন্দর্যে ঘেরা খাগড়াছড়ির মানিকছড়িতে গড়ে তোলা ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্কে দেশের দীর্ঘতম জীপলাইন, ওয়াটার জীপলাইন, ট্রি টপ ওয়াকিং এক্টিভিটিজ ও ক্লাইম্বিং ওয়ালসহ নানা এডভেঞ্চারাস এক্টিভিটির উদ্বোধন করা হয়েছেন। যার মধ্যমে খাগড়াছড়ির পর্যটন ও ট্যুরিজম খাতে যুক্ত হলো নতুন মাত্রা।

২৫ নভেম্বর শনিবার খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান আনুষ্ঠানিকভাবে প্রকৃতিবান্ধব এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্কটিতে এইসব এক্টিভিটির উদ্বোধন শেষে অভয়ারণ্যে একটি স্লো লরিস (লজ্জাবতী বানর) অবমুক্ত এবং ৩০ হাজার বৃক্ষরোপন কর্মসূচীর সমাপ্তি হিসেবে চারটি চারা রোপন করেন। এরই মধ্যেদিয়ে খুব দ্রুততম সময়ে পাহাড়ের পর্যটনখাতকে মাতিয়ে তুলছে ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্ক।

এসময় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, ‘প্রকৃতিপ্রমী ও ভ্রমণপিপাসুদের কাছে আকর্ষণীয় করতে ১৬০ একর জায়গায় সবুজ নৈসর্গিক ছোট-বড় ২২টি টিলায় আম-জাম-লিচু, কামরাঙা, জলপাইসহ ফলদ ও বনজ বাগান আর নীল জলাশয়ে ঘেরা ৩টি লেকসহ ইকো-ট্যুরিজম ও এডভেঞ্চার এক্টিভিটি নিয়ে পরিপূর্ণ একটি পর্যটনে বসানো হয়েছে জিপলাইন, ট্রি টপ এক্টিভিটি কায়াকিং বোট, ওয়াটার জিপ লাইন ও ক্লাইম্বিং ওয়াল এডভেঞ্চার এক্টিভিটি’।

তিনি আরও বলেন, ‘দেশের পর্যটন শিল্পে নজির সৃষ্টি করল ‘ডিসি এডভেঞ্চার ও ইকো-ট্যুরিজম পার্কটি’। শুধু তাই নয়, এই সবুজ অরণ্য পাখপাখালির অভয়ারণ্য গড়তে লাগানো হচ্ছে ১০০ বিলুপ্তপ্রায় উদ্ভিদ প্রজাতির ফলদ, বনজ, শোভাবর্ধক ও ওষধীর ৩০ হাজার বৃক্ষ’।

এসময় খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ মো. আবদুল্লাহ আল মামুন, পলাশপুর জোনের অধিনায়ক লে. কর্ণেল ফারহা মোহাম্মদ ইমতিয়াজ, পুলিশ সুপার মুক্তা ধর, ডিডি এলজি নাজমুন আরা সুলতানা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবির সোহাগ, অতিরিক্ত পুলিশ সুপার ও সার্কেল মো. কামরুজ্জামান , উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিমসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post