খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মানিকছড়িতে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন ও শহীদ বেদিতে আনুষ্ঠানিকভাবে পুস্পস্তবক অর্পন এবং আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃব্ন্দ, সামাজিক সংগঠন যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেন।
সোমবার (২১ ফেব্রুয়ারি) সূর্যোদয়ের সাথে সাথে সরকারী-বেসরকারী ভবন, দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা ঘোষ ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন এর উপস্থিতিতে পুস্পস্তবক অর্পন শুরু হয়। উপজেলা প্রশাসন, পুলিশ, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, জাতীয় পার্টি, বিএনপি ও অঙ্গসংগঠন, পার্বত্য নাগরিক পরিষদ, ইউপিডিএফ সংস্কার, শিক্ষা প্রতিষ্ঠান, যুব রেড ক্রিসেন্ট, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বাস্থ্যবিধি মেনে পুস্পস্তবক অর্পন শেষে শহীদ বেদিতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা ও মোনাজাত করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনওর সভাপতিত্বে এবং উপজেলা চেয়ারম্যান প্রধান অতিথি থেকে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এদিকে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, মিলাদ ও দোয়া অনুষ্ঠান শেষে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন।
এসময় উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়সহ দলের সিনিয়র ও জুনিয়র নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।
উপজেলা বিএনপির আহ্বায়ক মো. এনামুল হক এনামের নেতৃত্বে দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন।