• July 14, 2024

মানিকছড়িতে ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর

 মানিকছড়িতে ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর

মানিকছড়ি প্রতিনিধি: মুজিববর্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় প্রথম থেকে পঞ্চম পর্যায়ের ২য় ধাপ পর্যন্ত ১৩২০ ভূমিহীন ও গৃহহীন পরিবার দুৃই শতক ভূমি ও দু’কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘরে মাথা গোঁজার ঠাঁই হয়েছে!

১১জুন মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উপজেলার চার ইউনিয়নে ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘরের চাবি ও ভূমির দলীল হস্তান্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনবার্সনে উপজেলার চারটি ইউনিয়নে প্রথম পর্যায়ে ১৮৮ পরিবার, ২য় পর্যায়ে ৪১২ পরিবার ৩য় পর্যায়ে ১২২ পরিবার ৪র্থ পর্যায়ে ৩৪০ পরিবার এবং ৫ম পর্যায়ের প্রথম ধাপে ১৭০ ও গতকাল ২য় ধাপে ১০০ পরিবারকে আশ্রয়ণে ঠাঁই দেওয়া হয়েছে। চার ইউনিয়নের ১০০ টি ঘরের মধ্যে মানিকছড়ি ইউনিয়নে একক ৯টি, আশ্রয়ণে ১০ টি, বাটনাতলী ইউনিয়নের ২টি আশ্রয়ণে ২০ টি, যোগ্যাছোলা ইউনিয়নের ৩টি আশ্রয়ণে ৩০ টি এবং তিনটহরী ইউনিয়নের ৩টি আশ্রয়ণে ৩১টি পরিবারকে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী সভার মাধ্যমে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়।

উপজেলা পর্যায়ে এসব বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা সাদিয়া নূরীয়া, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইকবাল উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা (পিআইও) কাজী মাসুদুর রহমান, ভাইস চেয়ারম্যান চলাপ্রু মারমা নিলয়, নূর জাহান আফরিন লাকি, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. আবদুল মতিনসহ সুবিধাভোগী পরিবার। অতিথিদের পাশাপাশি বক্তব্য রাখেন, সুবিধাভোগী ও স্বামী পরিত্যক্তা হালিমা আক্তার ও দৃষ্টিপ্রতিবন্ধী মো. নজরুল ইসলাম। অনুষ্ঠান শেষে ১০০ সুবিধাভোগী পরিবারে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post