খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে ৩জনসহ জেলায় আরো ৭জন ‘করোনা’ পজিটিভ

মানিকছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা নতুন করে ৩ জনের দেহে প্রাণঘাতি ‘করোনা ভাইরাস’ সংক্রমণ পাওয়া গেছে। এদের মধ্যে দুইজন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। অপর জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বৈশ্বিক মহামারী‘করোনা ভাইরাস’ সংক্রমণে মানিকছড়ি উপজেলায় নুতন করে ৩ জনের দেহে ‘করোনা’ পজেটিভ পাওয়া গেছে। গত ৩ জুন এ উপজেলা থেকে ৬ জনের নমুনা সংগ্রহ করা হয়।

৭ জুন প্রাপ্ত রিপোর্টে ৩ জনের দেহে ‘করোনা’পজেটিভ রির্পোট পাওয়ার কথা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রতন খীসা। তিনি জানা ৩ জনের মধ্যে ২ জন সরকারী চাকুরীজীবি(ব্যাংক স্টাফ, সিএইচসিপি) ও ১জন ফাস্ট ফুডের কারিগড়। সরকারী চাকুরীজীবি ২জন গত ৩ জুন থেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। অপর জনের রির্পোট পাওয়ার পর হোম কোয়ারেন্টানে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

পুরো বিষয়টিতে নজরদারী রাখছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এ রির্পোট লেখা পর্যন্ত রাত পৌনে ১২টায় বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রতন খীসা বলেন, ইতোপূর্বে হাসপাতালের ১জন স্টাফ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ্য হয়ে দায়িত্বে ফিরে এসেছেন। ৭ জুন রাতে প্রাপ্ত রির্পোটে নতুন করে আরো ৩জন দেহে ‘করোনা’ পজিটিভ পাওয়া গেছে। পুরো বিষয়টি আমরা নজরদারী করছি। সবাইকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এদিকে জেলায় আরো ৪জন করোনায় আক্রান্ত হয়েছে।ন। করোনা সংক্রমনের ৯২তম দিনে খাগড়াছড়িতে এক ব্যাংক কর্মকর্তা ও এক স্বাস্থ্য কর্মীসহ মোট ৭জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে খাগড়াছড়িতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫ জনে।

৭ জুন রবিবার রাত ১২টার দিকে খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্ত ৭জনের মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলায় ১ জন, মাটিরাঙ্গায় ২ জন, মানিকছড়িতে ৩ জন ও রামগড়ে সোনালী ব্যাংকের এক কর্মকর্তার শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে খাগড়াছড়ির প্রথম করেনা পজিটিভ রোগী এরশাদ চাকমাসহ ১৬ জন সুস্থ  আছেন।