• June 16, 2024

মানিকছড়িতে উদ্ধার হওয়া বন্যপ্রাণী ডিসি পার্কে অবমুক্ত, ব্যবসায়ীকে জরিমানা

 মানিকছড়িতে উদ্ধার হওয়া বন্যপ্রাণী ডিসি পার্কে অবমুক্ত, ব্যবসায়ীকে জরিমানা

মানিকছড়ি(খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বাজারে বন্যপ্রাণী বন মোরগ, টিয়া ও ময়না বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে দুই বিক্রেতাকে সাড়ে ৯হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উদ্ধার করা ১টি ময়না, ১টি বন মোরগ ও ২টি টিয়া পাখি মানিকছড়ি ডিসি পার্কে অবমুক্ত করা হয়েছে। এ সময় নিত্যপণ্যের বাজারমূল্য নিয়ন্ত্রণ ও কৃত্রিম সংকট সৃষ্টি না করতে ব্যবসায়ীদের সর্তক করা হয়েছে।

২৩ সেপ্টেম্বর শনিবার সকাল ৯টায় নিত্যপণ্যের বাজারমূল্য নিয়ন্ত্রণ ও কৃত্রিম সংকট সৃষ্টি না করার লক্ষ্যে ব্যবসায়ীদের সর্তক ও তদারকি করতে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করতে বাজারে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী। এ সময় তিনি চিনি, আলু,পেঁয়াজ,ডিমসহ নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সর্তক করার পাশাপাশি বাজারে বন্যপ্রাণী বিক্রির অভিযোগে বিক্রেতা মো. হাসিব ও মো. রফিক মিয়াকে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর ৬ধারায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা করেন। এ সময় ১টি ময়না, ১টি বন মোরগ ও ২টি টিয়া পাখি উদ্ধার করা হয়। যা পরে ” মানিকছড়ি ডিসি পার্কে” অবমুক্ত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী জানান,বাজারে অবাধে বন্যপ্রাণী বিক্রির খবর পেয়ে ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে ২টি টিয়া পাখি, ১টি ময়না পাখি,১টি বন মোরগ জব্দ করে বিক্রেতাদের জরিমানা করা হয়েছে। পর উদ্ধারকৃত এসব বন্যপ্রাণীগুলো “মানিকছড়ি ডিসি পার্কে” অবমুক্ত করা হয়। এ সময় খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার ‘পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগ’ এর প্রতিষ্ঠাতা মাহফুজ রাসেল উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post