খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

স্টাফ রিপোর্টার: “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যে দেশ ব্যাপি ১৮-২৪ জুলাই পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-১৮। ফলে মানিকছড়িতে নানা আয়োজনে দিবসটি পালন করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

মৎস্যচাষ বিষয়ক আলোচনা সভা, র‌্যালি, পোনা অবমুক্তকরণ, সংবাদ সন্মেলন ও মতবিনিময় সভার পাশাপাশি স্কুল-কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে মৎস্যচাষের গ–রুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরে এবং বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে মাছ রপ্তানিতে দেশ এগিয়ে যাওয়ার তথ্য নিশ্চিত করে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশে ৪০ লক্ষ মে.টন মাছের চাহিদা থাকলেও উৎপাদন হচ্ছে ৪১ লক্ষ মে.টনের অধিক। দ্রুত মৎস্য খাতের অগ্রগতি বর্তমান সরকারের অবদান।

১৮ জুলাই উদ্বোধনে মৎস্য পোনা অবমুক্তকরণ, ২১ জুলাই ফরমালিন বিরোধী অভিযান পরিচালনা, ২৩ জুলাই র‌্যালি, ২৪ জুলাই আলোচনা সভা, সংবাদ সন্মেলন ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়। র‌্যালি ও আলোচন সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, বিশেষ অতিথি ছিলেন,

সংবাদ সন্মেলনে উপজেলায় মৎস্য চাষ এবং দেশে মাছের চাহিদা ও উৎপাদন সর্ম্পকে অবহিত করেন উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস(অ.দা)। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রেস ক্লাবের সদস্য সচিব আবদুল মান্নান, সদস্য মো. মনির হোসেন, মো. আলমগীর হোসেন ও মো. ইসমাইল হোসেন প্রমূখ।