Homeস্লাইড নিউজশিরোনাম

মানিকছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী পালিত

মানিকছড়ি প্রতিনিধি: বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা ও দোয়া মোনাজাতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির পিতা মরহু

তিন ব্যবসায়ীর মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে
রামগড়ে মুক্তিযোদ্ধা মাহফুজুলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
খাগড়াছড়ির ৯উপজেলায় সরকারি হাইস্কুলে প্রধান শিক্ষকসহ ৮৪টি পদ শুন্য

মানিকছড়ি প্রতিনিধি: বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা ও দোয়া মোনাজাতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির পিতা মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এছাড়া দিবসকে ঘিরে অনুষ্টিত হয়েছে আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ বিতরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্টির মাঝে নির্মিত গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ নিজ নিজ উদ্যোগে অফিসে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিতভাবে উত্তোলন করেন। এর পর সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্তরে স্থাপিত ম্যুরালে বঙ্গন্ধুর প্রতিকৃতিতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসন, পুলিশ, উপজেলা আওয়ামীলীগ,মুক্তিযোদ্ধা কমান্ড, বিভিন্ন সরকারী দপ্তর, সামাজিক সংগঠন ও এনজিও প্রতিনিধিরা পুস্পমাল্য অর্পণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ,সহকারী কমিশনার(ভূমি) রিফাত আসমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহীদুল ইসলাম মোহন, মো. আবুল কালাম আজাদ, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা ইসমালী ফাউন্ডেশন এর ফিল্ড সুপারভাইজার মাও. ইউচুপ বাহার, উপজেলা কেয়ারটেকার মাও. আবুল কাশেমসহ সরকারী সকল দপ্তর প্রধান, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ। পুস্পমাল্য অর্পণ শেষে পরিষদ চত্বরে বন বিভাগের উদ্যোগে বৃক্ষ রোপন করেন অতিথিরা।

পরে পরিষদ হল রুমে ইউএনও তামান্না মাহমুদ’র সভাপতিত্বে এবং প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর সঞ্চালনায় আলোচনা সভা, পুরস্কার ও যুব ঋণ বিতরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্টির মাঝে নির্মিত গৃহের চাবি হস্তান্তর অনুষ্টিত হয়। সেখানে জাতির পিতা মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোকাবহ ঘটনার তাৎপর্য্য তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানের সভাপতি ইউএনও তামান্না মাহমুদ এর সমাপনী বক্তব্য শেষে শোক দিবসে স্কুল শিক্ষার্থীদের নিয়ে অনুষ্টিত চিত্রাংকণ প্রতিযোগিতায় বিজয়ীদেও মাঝে পুরস্কার, যুব উন্নয়নের উদ্যোগে ১৫ জন যুবকের মাঝে ৬ লক্ষ ৮০ হাজার টাকার যুব ঋণ চেক বিতরণ ও উপজেলার চার ইউপি’র ১২জন ক্ষুদ্র নৃ গোষ্টির মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নির্মিত গৃহের চাবি হস্তান্তর করেন অতিথিরা। শেষে দিবসের প্রতি বিন¤্র শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে মহান আল্লাহ তায়ালার কাছে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাও. ইউচুপ বাহার।