খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়ি

মানিকছড়িতে বিএনপির ২১ ফেব্রুয়ারির প্রস্তুতি সভায় দুর্বৃত্তের হামলা, আ’লীগের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার: ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা এবং যোগদান অনুষ্ঠান চলাকালে বিএনপির অস্থায়ী কার্যালয়ে দুর্বৃত্তের হামলার ঘটনা ঘটেছ। তবে এটিকে  বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের বহি:প্রকাশ উল্লেখ করে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করার প্রতিবাদে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিক্ষোভ মিছিল করেছে।

জানা যায়, ১৯ ফেব্রুয়ারি (শনিবার) বিকেল সাড়ে ৫টায় উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রস্তুতি সভা এবং এ যোগদান কর্মসূচ চলছিল। এ সময় একদল দুর্বৃত্ত লাঠিসোঁটা নিয়ে বিএনপির ওই সভায় হামলা চালিয়ে বিএনপির আহবায়ক মো. এনামুল হক, যুগ্ম আহ্বায়ক মো. আবুল কাশেম, মো. নূরুজ্জামান, অলি উল্লাহ, তোফাজ্জেল হোসেন, সাবেক ছাত্রদল নেতা মীর হোসেন, যুবদল নেতা মো. মোশাররফ হোসেনসহ বেশ কয়েকজন নেতাকর্মী কমবেশি আহত হয়।

উপজেলা বিএনপির আহ্বায়ক মো. এনামুল হক এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এটি আওয়ামীলীগের চক্রান্ত বলে দাবি করে বলেন, আমরা আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে এবং আওয়ামী পরিবারের( বিএনপির সাবেক কর্মী) ১০/১২ জন কর্মী আজ বিএনপিতে যোগদান করা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান চলাকালে সাড়ে ৫টার দিকে আওয়ামীলীগের ২০/৩০ কর্মী লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা চালিয়ে আমাদের অন্তত ৩০/৩৫ জন সিনিয়র নেতাকর্মীকে কমবেশি আহত করে। নিরাপত্তার অভাবে আহত সবাইকে অস্থায়ী কার্যালয়ে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেছি।

এদিকে বিএনপির আভ্যন্তরিণ দ্বন্দ্ব ও কোন্দলে থাকা বিএনপির দুই গ্রুপে সংঘটিত হামলায় এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করার প্রতিবাদে সন্ধ্যা সাড়ে ৭টায় বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগের যুবলীগ ও ছাত্রলীগ। আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, যুবলীগ সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলমসহ শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় অফিস থেকে বাজারসহ বিভন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

মানিকছড়ি থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শাহনূর আলম জানান, বিএনপির সভা বা কর্মসূচি সম্পর্কে  পুলিশকে পূর্বে অবগত করা হয়নি। এমনকি ঘটনার পরও বিএনপির কোন নেতা এ বিষয়ে পুলিশকে কিছুই জানায়নি। মারধর ও হট্টগোলের গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে এবং এলাকায় নিরাপত্তার বাড়ানো হয়েছে।