মানিকছড়িতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা সম্পন্ন

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।২৯ অক্টোবর সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলার ৯টি মাধ্যমিক স্কুল-মাদ্রাসার বিজয়ী শিক্ষার্থীদের অংশগ্রহনে চার ধাপে শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক নানা প্রশ্নে প্রতিযোগিতায় মূখোমুখি হতে হয়। এতে প্রথম হয়েছে‘গিরিকলি কিন্ডার গার্টেন এন্ড পাবলিক স্কুল’ দ্বিতীয় হয়েছে‘ যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়’ ৩য় স্থান অর্জন করেছে‘ বড়ডলু উচ্চ বিদ্যালয়’।

উক্ত প্রতিযোগিতা উদ্বোধন এবং চুড়ান্ত পর্বে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দিতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ বলেন, আধুনিকতার এ যুগে ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান ও প্রযুক্তি চর্চায় পিছিয়ে পড়ছে। ফলে সৃষ্টি ও আবিস্কার এবং উদ্ভোধনে দেশ বিশ্ব-দরবারে পিছিয়ে পড়ছে। তাই শিক্ষাঙ্গনে বিজ্ঞান ও প্রযুক্তি চর্চাবৃদ্ধি করতে সরকার বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান মেলার আয়োজন করছে।

ছাত্র/ছাত্রীরা এ সুযোগ কাজে লাগিয়ে নিজেকে জ্ঞান চর্চায় বিলিতে পারে। পরে তিনি বিজয়ী প্রথম,দ্বিতীয় ও ৩য় স্থান অর্জনকারী দলের হাতে পুরস্তার তুলে দেন। এ সময় উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার রেহেনা মোস্তফা, সহকারী প্রোগ্রাম আইসিটি অধিদপ্তর মানিকছড়ির কর্মকর্তা মো. শাকিল আহম্মদ ও বিচারক সন্তোষ কুমার চৌধুরী, মো. কামরুজ্জামান, প্রশান্ত কুমার বিশ্বাস, আবদুল মান্নান ও মো. মনির হোসেন উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post