খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

মানিকছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় বিশ্ব রেড ক্রস ও রেডক্রিসেন্ট দিবস উপলক্ষে মানিকছড়ি উপজেলা যুব রেড ক্রিসেন্ট এর আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আজ ৮ মে সকাল ১০টায় মানিকছড়ি উপজেলা পরিষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা প্রেস ক্লাবের অডিটরিয়ামে এক আলোচনা সভা ও সংবধর্না অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারন ও প্রেস ক্লাবের সভাপতি মো.মাঈন উদ্দিন এর সভাপতিত্বে ও উপজেলা RCY সদস্য মো.রবিউল হোসেন ও সুর্মি চাকমার সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও সংবধর্নার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য এম এ জব্বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন,ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম বাবুল,মহিলা ভাইস চেয়ারম্যান ডলি চৌধুরাণী,জেলার শ্রেষ্ট শিক্ষক আতিউল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন,বিশিষ্ট ব্যবসায়ী তুষার পাল প্রমুখ।

আলোচনা সভার শুরুতে অতিথিবৃন্দদের ফুল দিয়ে বরণ করে নেন উপজেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যগণ। পরে ধর্মীয় গ্রন্থ কুরআন, গীতা ও ত্রিপিটক হতে ধর্মীয় বাণী পাঠের পর স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুব প্রধান চিংওয়ামং মার্মা মিন্টু।

অনুষ্ঠানের অতিথিরা রেড ক্রিসেন্ট এর নানা কর্মকান্ডের ভূয়সি প্রশংসা করে বিভিন্ন উপদেশ ও পরামর্শ মূলক কথা বলেন এবং সব সময় রেড ক্রিসেন্ট এর পাশে থেকে সার্বিক সহযোগিতা করবেন।

অনুষ্ঠান শেষে নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যানদের ও জেলার শ্রেষ্ট শিক্ষক এবং সদ্য এসএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত কে যুব রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকছড়ি ইউনিট,খাগড়াছড়ি ব্রাঞ্চ এর পক্ষ থেকে ক্রেস দিয়ে সংবধর্না জানায়।