মানিকছড়িতে মুক্তিযুদ্ধা আবদুল মান্নানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়ির বিশিষ্ট মুক্তিযোদ্ধা কবি আবদুল মান্নান (৮৭) কে শুক্রবার রাত সাড়ে ১১টায় রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় পতাকা মুড়িয়ে 

রাতের আঁধারে ঘরে ঘরে ঈদ উপহার পৌছে দিলো কেবিডিএ
খালেদা জিয়ার রায়ের খবরে খাগড়াছড়িতে আনন্দ শোভাযাত্রা
মহালছড়ির মিলনপুর বন বিহারে কঠিন চিবর দানোৎসব

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়ির বিশিষ্ট মুক্তিযোদ্ধা কবি আবদুল মান্নান (৮৭) কে শুক্রবার রাত সাড়ে ১১টায় রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় পতাকা মুড়িয়ে  সশস্ত্র সালাম ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর জানাজা শেষে দাফন করা হয়েছে।

মানিকছড়ি বিশিষ্ঠ মুক্তিযোদ্ধা কবি আবদুল মান্নান(৮৭) দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত ৯ মার্চ শুক্রবার দুপুর ২টায়  চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান(ইন্নালিল্লাহি…রাজিউন)। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে উপজেলা সকল মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডসহ সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধা পরিবার,সন্তান কমান্ড, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক শোক প্রকাশ করা হয়েছে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় পতাকা মুড়িয়ে পুলিশের সশস্ত্র সালাম ও প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর মানিকছড়ি ইসলামীয়া দাখিল মাদরাসা মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজা পূর্ব উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা ও উপজেলঅ নির্বাহী অফিসার(অ.দা.) রুবাইয়া আফরোজ নিহতের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে যুবলীগ নেতা মো. সামায়উন ফরাজী সামু’র উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্যে উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, জেলা আওয়ামীলীগ নেতা মো. আবুল কালাম, এম.এ.রাজ্জাক বলেন, মরহুম কবি আবদুল মান্নান ১৯৮৩ সালে পার্বত্য এ জনপদে এসে বসবাস শুরু করেন। তাঁর স্বরচিত অসংখ্য কবিতা,ছড়া রয়েছে। যা অর্থায়নের অভাবে অপ্রকাশিত থেকে গেল। এ সময় অন্যান্যদের পাশাপাশি অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ, মুক্তিযুদ্ধা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ,সাংবাদিক ও সুধীজনরা উপস্থিত ছিলেন। পরে সামাজিক কবরাস্থানে তাকে দাফন করা হয়। তিনি মৃত্যুকালে ৫ ছেলে,স্ত্রী, নাতী-নাতনীসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। উল্লেখ্য যে,মুক্তিযুদ্ধকালে তিনি রংপুরে যুদ্ধ করেছেন।