খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়িতে সন্ত্রাস-জঙ্গীবাদ, যৌতুক ও মাদকাসক্তি বিষয়ক সভা

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: মানিকছড়িতে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সন্ত্রাস, জঙ্গীবাদ, যৌতুক ও মাদকাসক্তি বিষয়ক জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
১৮ মে বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. শহীদ উল্ল্যাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। এ সময় উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আব্দুল খালেক, সাবেক একতা যুব সংঘ’র সভাপতি মো. জাহাঙ্গীর আলম, যুব রেড ক্রিসেন্ট মানিকছড়ি ইউনিট খাগড়াছড়ি ব্র্যাঞ্চের দলনেতা থো আই অং প্রু মারমা, মো. জাকারিয়াসহ উপজেলার বিভিন্ন স্বেচ্চাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বক্তারা বলেন, বর্তমানে আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করা। মাদকাসক্ত ব্যক্তি নিজের সাথে পরিবার ও সমাজকে ধ্বংস করছে। তাই সকলে সচেতন হতে হবে। যাতে মাদকের হাত থেকে যুব সমাজকে রক্ষা করা যায়। তাছাড়া প্রতি বছর যৌতুকের কারণে অসংখ্য সংসারে বিচ্ছেদ ঘটছে। যা সামাজিক ব্যধিতে পরিণত হয়ে। যার কারণে পারিবারিক অশান্তি সৃষ্টি হচ্ছে। সামাজিক ভাবে যৌতুক কে না বলুন আন্দোলন আরো জোড়দার করতে হবে। এছাড়াও সন্ত্রাস-জঙ্গীবাদের বিপক্ষে সকলে সতর্ক থাকতে হবে। তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। যাতে ভবিষ্যতে আর কেহ অপরাধ জগতের সাথে জড়িত হওয়ারও সাহস না পায়।