• July 24, 2024

মানিকছড়িতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ১৯ মামলায় ১১ হাজার টাকা জরিমানা

মানিকছড়ি প্রতিনিধি: বৈশ্বিক মহামারী‘করোনা ভাইরাস’ প্রতিরোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে কঠোর অবস্থানে মানিকছড়ি উপজেলা প্রশাসন। ৯ জুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ১৯টি মামলায় এগারো হাজার ৩শত টাকা জরিমানা আদায় করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দেশব্যাপি বৈশ্বিক মহামারী ও প্রাণঘাতি ‘করোনা ভাইরাস’ সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে তৃণমূলে প্রশাসনের কঠোরভাবে নজরদারী সত্বেও সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি না মেনে উপজেলার হাঁট-বাজার,লোকালয়ে সমাগমে বাড়ায় জনপদে‘করোনা’সংক্রমণ বাড়ছে। ফলে উপজেলা প্রশাসন কঠোর অবস্থান নিয়ে মাঠে নেমেছেন। জনচলাচলে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য নিশ্চিতকরণে জনসম্মুখে মাক্স ব্যবহার,মোটরসাইকেল চলাচলে হেলমেট ও কাগজপত্র সাথে রাখা বাধ্যতামূলক করা হয়েছে।

৯ জুন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ ও সহকারী কমিশনার(ভূমি) রিফাত আসমা উপজেলা বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৯টি মামলায় ১১ হাজার ৩শত টাকা জরিমানা আদায়সহ জনগণকে সর্তক করেছেন। যতক্ষণ জনপদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত না হবে,ততক্ষণ ভ্রাম্যমান আদালত দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২(০১) ধারায় সাজা ও দন্ডপ্রদান অব্যাহত থাকবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নিবাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post