মানিকছড়িতে লিঙ্গ বৈষম্যমূলক আচরণগত দৃষ্টিভঙ্গি দূরীকরণ বিষয়ক ওরিয়েন্টেশন

Homeঅন্যান্য

মানিকছড়িতে লিঙ্গ বৈষম্যমূলক আচরণগত দৃষ্টিভঙ্গি দূরীকরণ বিষয়ক ওরিয়েন্টেশন

মানিকছড়ি  প্রতিনিধি:  পার্বত্য জেলা পরিষদ কর্তৃক আয়োজিত শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে নারী ও মেয়ে শিশুর ক্ষমতায়ন কম্পোনেন্টের উদ্যোগে মানিকছড়ি উপজে

মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল
দীঘিনালায় বিএনপি‘র ১০দফা দাবীতে বিক্ষোভ ও সমাবেশ
ওয়াদুদ ভূইয়াসহ বিএনপির ২৬০ নেতাকর্মীর হাইকোর্টের জামিন বহাল নিম্ন আদালতে

মানিকছড়ি  প্রতিনিধি:  পার্বত্য জেলা পরিষদ কর্তৃক আয়োজিত শিক্ষা ও দক্ষতা উন্নয়নের মাধ্যমে নারী ও মেয়ে শিশুর ক্ষমতায়ন কম্পোনেন্টের উদ্যোগে মানিকছড়ি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে স্কুল পর্যায়ে লিঙ্গ বৈষম্যমূলক আচরণগত দৃষ্টিভঙ্গি দূরীকরণ বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

৬ ডিসেম্বর২০২২ রোজ মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। উপজেলা এডুকেশন ফেসিলিটেটর চাইলাপ্রু মারমা’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ লিয়াকত আলী। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা মো: কামরুল আলম, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জবরুত খাঁন প্রমূখ।
অনুষ্ঠানে শিক্ষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম এবং যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো: আবদুল মান্নান।

অনুষ্ঠানে শুরুতে সঞ্চালক চাইলাপ্রু মারমা শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের কন্যাশিশু ও নারীর ক্ষমতায়ন সম্পর্কে ডব্লিউজিইটিইএস এর লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০ জন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা শিক্ষকদের মানুষ গড়ার কারিগর উল্লেখ করে শিক্ষাপ্রতিষ্ঠানে কন্যাশিশু, কিশোরী এবং নারীদের জন্য স্কুলে জেন্ডার বান্ধব শিক্ষার মান উন্নয়ন, স্বাস্থ বিষয়ক শিক্ষা, আচারণগত এবং দৃষ্টিভঙ্গি পরিবর্তনে শিক্ষকদের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।