• June 23, 2024

মানিকছড়ির চার ইউনিয়নে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

 মানিকছড়ির চার ইউনিয়নে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ -এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় খাগড়াছড়ির মানিকছড়িতে উদযাপিত হয়েছে জাতীয় স্থানীয় সরকার দিবস। দিবসটি উপলক্ষে উপজেলার চার ইউনিয়ন পরিষদের আয়োজনে পৃথকভাবে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলার ২নম্বর বাটনাতলী ইউনিয়ন পরিষদের সামনে থেকে একটি র‍্যালি বের করা হয়। ইউপি চেয়ারম্যান, সচিব ও সকল ইউপি সদস্যসহ নানা শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে র‍্যালিটি ডাইনছড়ি বাজার প্রদক্ষিণ শেষে ইউনিয়ন পরিষদের সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
ইউপি সচিব মো. মোশাররফ হোসেন মজনুর সভাপতিত্বে ও মো. তোফায়েল আহমেদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ইউ চেয়ারম্যান মো. আব্দুর রহিম, ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুল হামিদ, ইউপি সদস্য আবুল হাসেম, মো. মহরম আলী, মো. আবুল কালাম, মংপাইপ্রু মারমা ও উদ্যোক্তা মো. আলমগীর হোসেন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ‘স্থানীয় সরকারের অন্যতম স্তর ইউনিয়ন পরিষদ। সরকার ইউনিয়ন পরিষদের মাধ্যমে জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠাসহ সরকারের নানামুখী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করছে স্থানীয় সরকার’।
পরে দিবসটি উপলক্ষে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে যে সকল শিশুর জন্ম নিবন্ধনের আওতায় এসেছে তাদের অভিভাবকদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়।
এছাড়াও উপজেলার ১নং মানিকছড়ি, ৩নং যোগ্যাছোলা ও ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদে দিবসটি উপলক্ষে র‍্যালি, জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কিত কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post