মানিকছড়ির তিনটহরী ইউনিয়ন আ.লীগের উদ্যোগে শোক সমাবেশ

মানিকছড়ি প্রতিনিধি: শোকাবহ আগস্ট মাস। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে খতমে কুরআন, দোয়া মাহফিল ও শোক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২৫ আগস্ট শুক্রবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার ৪নম্বর তিনটহরী ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে তিনটহরী বাজার প্রাঙ্গণে এ শোক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. বাহার মিয়া ও ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের যৌথ সঞ্চালনায় এবং ইউনিয়ন আ.লীগ সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সমাবেশে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। প্রধান বক্তা ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক এমই আজাদ বাবুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, মো. আলমগীর হোসেন, ত্রান ও সমাজ সেবা বিষয়ক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শমসের আলী, উপজেলা মহিলা আ.লীগের সহ-সভাপতি রাহেলা আক্তার, ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহ আলম, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয় ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন রুবেল প্রমূখ।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতা ও আওয়ামীলীগ বিরোধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধু ৩ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলেন, সেই তিন বছরে দেশ অনেক এগিয়ে গিয়েছিল। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আবার দেশে অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। অর্থনৈতিক অগ্রযাত্রা ও সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা বলেন, ‘স্বাধীন বাংলাদেশের রূপকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে আত্মমর্যাদাশীল জাতিতে রূপান্তরে আমৃত্যু লড়াই-সংগ্রাম করে গেছেন। অন্যায়, অনিয়ম এবং দুঃশাসনের বিরুদ্ধে তিনি ছিলেন সব সময় সোচ্চার। তিনি শুধু অবিসংবাদিত নেতাই ছিলেন না, ছিলেন বীরত্ব, ত্যাগ, প্রত্যয়দীপ্ত একজন রাজনীতিক। তিনি বাঙালি জাতির জীবনে এসেছিলেন আলোকবর্তিকা হয়ে। জাতির পিতার জীবন-দর্শন অনুসরণ করেই তার আদর্শের ধারক-বাহক হতে পারলেই এগিয়ে যাবে দেশ, সমৃদ্ধ হবে জাতি’। এসময় উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ড আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে অনুষ্ঠানের প্রথমার্ধে ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ, খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Read Previous

খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তের মাঝে রেড ক্রিসেন্টের ফুড প্যাকেজ বিতরণ

Read Next

লক্ষ্মীছড়িতে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো পিসিপি