খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ির যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ে বির্তক, রচনা ও সংগীতানুষ্ঠান

মানিকছড়ি প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশন তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে ‘সততা,ন্যায়পরায়নতা,নৈতিকতা,দেশপ্রেম জাগ্রতকরাসহ দুর্নীতিবিরোধী কার্যক্রম বাস্তবায়নে নানামূখী কর্মপরিকল্পনার অংশ হিসেবে মানিকছড়ি উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে স্কুল-মাদ্রাসায় চলছে বির্তক,রচনা ও সাংস্কৃতিক/ কেরাত/হাম-নাত প্রতিযোগিতা-১৯।

২ মে সকাল সাড়ে ১০টায় যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ে ‘সততা সংঘের ছাত্র/ছাত্রীদের নিয়ে অনুষ্টিত হয় বির্তক,রচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সহকারি প্রধান শিক্ষক এ স্বাগত বক্তব্যে অনুষ্টিত সভায় অতিথি উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান, সহকারি শিক্ষক মো. আবদুল মালেক, মাওলানা আবদুল গফুর,সাংবাদিক মো. ইসমাইল হোসেন ও অন্যান্য শিক্ষক শিক্ষিকাগণ।

অতিথির বক্তব্যে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল বলেন, দুর্নীতি দমন কমিশন(দুদক) দুর্নীতি দমনের পাশাপাশি সমাজের তৃণমূলে নতুন প্রজন্মদের পাশশাপাশি দেশপ্রেমিক সকল নাগরিকদের মাঝে দেশপ্রেম, সততা, ন্যায়পরায়নতা ,নৈতিকতা তথা আদর্শবান নাগরিক তৈরির লক্ষ্যে মাধ্যমিক স্কুল-মাদ্রাসায়‘সততা সংঘ’ ও সততা স্টোর চালু করেছে। আর এসব শিক্ষার্থীরে নিয়ে এ প্রথম উপজেলা পর্যায়ে চালু হয়েছে বির্তক,রচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ ধারা অব্যাহত থাকলে প্রজন্মের শিশু-কিশোররা জীবনের শুরুতেই সৎ,আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। পরে সহকারি প্রধান শিক্ষকের বক্তব্য শেষে বির্তক,রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথি ও শিক্ষকরা।