খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

মানিকছড়ি উপজেলা কৃষকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

মানিকছড়ি প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী কৃষকলীগ মানিকছড়ি উপজেলা শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
২৩ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জেলা কৃষকলীগের সদস্য সচিব খোকন চাকমা’র সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা কৃষকলীগের সভাপতি মো. শাহ আলম। সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষকলীগের আহবায়ক পিন্টু ভট্ট্যাচার্য। সভা বক্তব্য রাখেন, মানিকছড়ি উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, জেলা আহবায়ক কিমিটির যুগ্ন-আহবায়ক টারজেন বড়ুয়া, চন্দন ত্রিপুরা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শমসের আলীসহ আরো অনেকে।
সভায় বক্তারা বলেন, স্বাধানীতা পরবর্তি সময়ে যুদ্ধবৃদ্ধস্থ এই দেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের কৃষকদের উপর ভরসা করেছিলেন এবং বলেছিলেন এদেশের কৃষকরাই দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কৃষকলীগ বাংলাদেশ আওয়ামীলীগের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত এবং এর অন্যতম সহযোগি সংগঠন হিসেবে কাজ করছে। বক্তারা আরো বলেন, বর্তমান আ.লীগ সরকারের সুসময়ে অনেকে পিএনপি-জামাত থেকে এসে আ.লীগে যোগ দিয়েছেন। তবে যারা দীর্ঘদিন ধরে আ.লীগের সাথে জড়িত তারা যেন আহবায়ক ও পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পান সেদিকে লক্ষ রাখার পরামর্শদেন।
উপজেলা কৃষকলীগের সভাপতি মো. শাহ আলম’র সমাপনী বক্তব্য শেষে সভার প্রথম অধিবেশন সমাপ্তি ঘটে। পরে বর্তমান কমিটি বিলুপ্ত করে মো. শাহ আলমকে আহবায়ক ও মো. কামাল হোসেন’কে সদস্য সচিব করে নতুন ১৫ সদস্য বিশিষ্ঠ আহবায়ক কমিটি গঠন করা হয় এবং আগামী এক মাসের মধ্যে সকল ইউনিয়ন কমিটি করে উপজেলা কাউন্সিল করার নির্দেশ দেন।