খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

মিঠুন চাকমা হত্যাকারীদের গ্রেফতারে ইউপিডিএফ‘র নতুন কর্মসূচি

স্টাফ রিপোর্টার:  রাষ্ট্রীয় মদদ ও পরিকল্পনায় ইউপিডিএফ‘র নেতা মিঠুন চাকমাকে হত্যার অভিযোগ এনে হত্যাকারীদের আটক ও বিচারের দাবিতে ৭দিনের কর্মসূচির ঘোষণা করেছে সংগঠনটি। কর্মসূচির মধ্যে রয়েছে বিক্ষোভ সমাবেশ, স্বরনসভা ও প্রদীপ প্রজ্জ্বলন।

সোমবার(৮ই জানুয়ারী) সকাল ১১টায় শহরের স্বনির্ভরের দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) কেন্দ্রীয় নেতা নতুন কুমার চাকমা‘র লিখিত বক্তব্যের সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইউপিডিএফ’র জেলা সংগঠক মাইকেল চাকমা, গণতান্ত্রিক যুবফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভানেত্রী নিরূপা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা প্রমূখ।

সংবাদ সম্মেলন থেকে মিঠুন চাকমাসহ ইউপিডিএফ‘র নেতা-কর্মীদের যারা খুন করেছে তাদের আটক  ও শাস্থি এবং পার্বত্য চট্টগ্রামে খুন এর বিরুদ্ধে তিন পার্বত্য জেলায় বিক্ষোভসহ ধারাবাহিক বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে, ৯ই জানুয়ারী খাগড়াছড়ি জেলার আট উপজেলা সদরে বিক্ষোভ, ১১ই জানুয়ারী জেলা সদরে বিক্ষোভ, ১৪ জানুয়ারী জেলা সদরে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন, ১৭ই জানুয়ারী রাংগামাটি ও বান্দরবানে সংহতি সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন, ১৯শে জানুয়ারী কেন্দ্রীয় শহীদ মিনারে সংহতি সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন, ২৮ই জানুয়ারী পিসিপি’র শিক্ষা মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক সার্কুলার প্রত্যাহারসহ ৮ দফা বাস্তবায়নের দাবিতে শিক্ষা মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউপিডিএফ-এর খাগড়াছড়ি জেলা সংগঠক মাইকেল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা।

উল্লেখ্য, গত ৩রা জানুয়ারী দুপুরে খাগড়াছড়ি শহরের সুইস গেইট এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ‘র কেন্দ্রীয় নেতা মিঠুন চাকমা নিহত হয়। আর ইউপিডিএফ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিক পার্টিকে দায়ী করে আসছে। তবে ইউপিডিএফ গণতান্ত্রিক এ হত্যাকাণ্ডে তাদের সংশ্লিষ্টতা অস্বীকার করেছে।