• July 27, 2024

মিথ্যা মামলার প্রত্যাহার করার দাবিতে মানিকছড়ি ও রামগড়ে পিসিপি’র বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট: মন্টি দয়াসোনা চাকমার অপহরণকারী সন্ত্রাসী তপন জ্যোতি চাকমা বর্মা ও গডফাডার শক্তিমান চাকমা হত্যাকান্ডে হীন রাজনৈতিক স্বার্থ হাসিলের লক্ষ্যে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও অন্যান্য নেতাকর্মী-সমর্থকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রতিবাদে ও অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিতে মানিকছড়ি ও রামগড় উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম।  আলাদা আলাদা দেয়া এক প্রেসবার্তায় এ সংবাদ জানানো হয়।

শুক্রবার (১১ মে ২০১৮) সকাল ১০ ঘটিকায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম। মানিকছড়ি উপজেলা সদর গিরী মৈত্রী ডিগ্রী  কলেজ গেইট থেকে একটি মিছিল বের করে ধর্মঘর প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি মানিকছড়ি উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক ডেবিট চাকমা, মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি মংশিপ্রু মারমা প্রমুখ।

এদিকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম রামগড় শাখা বিক্ষোভ মিছিল করেছে । শুক্রবার (১১ মে ২০১৮) সকাল সাড়ে ১১টায় মিছিলটি রামগড় উপজেলা সদর যৌথখামার যাত্রী ছাউনী থেকে শুরু করে যৌথখামার বাজার প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে এক প্রতিবাদ  সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় উপজেলার সংগঠক পরম বিকাশ ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের রামগড় উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুমন ত্রিপুরা, পিসিপি রামগড় উপজেলা শাখার সদস্য লিটন চাকমা প্রমূখ।

সমাবেশ থেকে বক্তারা বলেন, শাসক গোষ্ঠীর সাথে আতাত করে সংস্কারপন্থীরা নিজেদের হীন রাজনৈতিক স্বার্থ হাসিল করতে ইউপিডিএফ নেতা-কর্মী ও সমর্থকদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে। এই মামলা ইউপিডিএফ তথা পাহাড়ে জনগণের অধিকার আদায়ের আন্দোলনকে স্তব্দ করার একটি চক্রান্ত।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post