• July 14, 2024

মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা

 মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক কর্মশালা

রতন বৈষ্ণব ত্রিপুরা,রামগড়: পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ” নিরাপদ মাছে ভরবো দেশ গড়বে স্মার্ট বাংলাদেশ ” এ শ্লোগানকে সামনে রেখে রামগড় উপজেলা মৎস্য অফিসের আয়োজনে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালা উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার (১২ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট মমতা আফরিন এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্যে রাখেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি। বিশেষ অতিথি থেকে প্রকল্প বিষয়ক তথ্য উপস্থাপন করেন রাঙামাটি জেলা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের সহকারী পরিচালক শরৎ কুমার ত্রিপুরা। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা(অ.দা.) প্রনব কুমার সরকার।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান- বর্তমানে বাংলাদেশের মৎস্য উৎপাদন প্রায় ৪৫.৫৯ লক্ষ মেট্রিক টন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে ৮৫.০০ লক্ষ মেট্রিক টন মাছ উৎপাদন করার জন্য বদ্ধ পরিকর। তাছাড়া তিন পার্বত্য জেলায় মোট ভূমি বাংলাদেশের ভূখণ্ডের ১০%। পার্বত্য অঞ্চলের পতিত ভূমি বিশেষভাবে দুই পাহাড়ের মাঝে বাঁধ নির্মাণ করে ক্রিক জলাশয় উন্নয়নের মাধ্যমে মাছ চাষ করা হচ্ছে। উক্ত প্রকল্পের আওতায় তিন পার্বত্য জেলায় ২৬টি উপজেলায় সম্পূর্ণ সরকারি অর্থায়নে ১২০টি ক্রিক বাঁধ নির্মাণ করা হয়েছে আরো ৭১টি ক্রিক বাঁধ ও ড্রেন নির্মাণসহ অন্যান্য কার্যক্রম মাঠ পর্যায়ের চলমান রয়েছে।

এতে উপস্থিত ছিলেন মৎস্য কৃষিজীবী- মৎস্যচাষী, উপকারভোগীসহ মৎস্য বিভাগের কর্মচারীগন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post