খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

রাঙ্গামাটির ভূষণছড়া গণহত্যার বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি: ১৯৮৪ সালের ৩১ মে এই দিনে রাঙামাটি জেলার বরকল উপজেলার ভূষণছড়া ও তার পার্শ্ববর্তী এলাকার পাহাড়ী সন্ত্রাসী সংগঠন জেএসএসের সশস্ত্র শাখা শান্তি বাহিনীর সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে চার শতাধিক নীরিহ বাঙালী নারী-পুরুষকে নির্মমভাবে হত্যার দীর্ঘ ৩৭ বছরের বিচার ও ক্ষতিপূরণ পায়নি নিহতদের স্বজনরা। নিহতের স্মরণে প্রতি বছর ন্যায় এই দিনটিতে তিন জেলায় বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী পালন করে হত্যাকারিদের গ্রেফতারের দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

৩১ মে সোমবার সকালে খাগড়াছড়ি শাপলা চত্তরে বিভিন্ন ফেস্টুন ও ব্যানার নিয়ে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার লোকমান হোসাইন,জেলা সভাপতি ইঞ্জিঃআব্দুল মজিদ,কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ আবু তাহের। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভূষণছড়া গণহত্যাসহ অসংখ্য বর্বরোচিত ঘটনার শিকার হয়েছে পার্বত্য অঞ্চলের বাঙালীরা।

কিন্তু আজ পর্যন্ত কোন হত্যাকান্ডের বিচার করা হয়নি। উল্টো পাহাড়ে প্রতিনিয়ত অবৈধ অস্ত্র ও সন্ত্রাসী কার্যক্রমের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সাধারণ পাহাড়ী ও বাঙালী উভয়ই এই সকল সন্ত্রাসীদের অব্যাহত হত্যা, চাঁদাবাজি ও নির্যাতনে অতিষ্ঠ। তাই পাহাড়ে কাঙ্খিত শান্তির সুবাতাস ফিরিয়ে আনতে পাহাড়ে অবৈধ অস্ত্রের ঝনঝনানী, হত্যা, গুম,খুন, ধর্ষণ ও চাঁদাবাজির বিরুদ্ধে এখনই রাষ্ট্রীয় পদক্ষেপ গ্রহন করতে দাবি জানানো হয়